ক্রীড়া সংগঠকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া
ক্রীড়া সংগঠকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া

এক পদে দুই মেয়াদের বেশি থাকা যাবে না

যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব নিয়েই ক্রীড়াঙ্গনে সংস্কারের কথা বলে আসছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সংস্কার কেমন হতে পারে তার একটা আভাস তিনি দিয়েছেন আজ। ক্রীড়া সংস্থা/ফেডারেশনে এক পদে দুই মেয়াদের বেশি কেউ থাকতে পারবেন না বলে জানিয়েছেন।

বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, অ্যাসোসিয়েশন ও সংস্থার সঙ্গে গতকাল জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) মতবিনিময় শেষে উপদেষ্টা বলেন, ‘কোনো ক্রীড়া সংস্থার এক পদে কেউ দুই মেয়াদের বেশি থাকতে পারবেন না।’ উপদেষ্টা এটাও বলেছেন, প্রতি বছর প্রতিটি ক্রীড়া সংস্থাকে তাদের আয়-ব্যয়ের নিরীক্ষা প্রতিবেদন এবং সংস্থার কাজের অগ্রগতির প্রতিবেদন জানাতে হবে এনএসসিকে। সঙ্গে নিশ্চিত করতে হবে সর্বস্তরের জবাবদিহি।

ক্রীড়া ও যুব উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে মতবিনিময় সভায় ক্রীড়া সংগঠকদের একাংশ

এনএসসির অডিটোরিয়ামে মতবিনিময় অনুষ্ঠানে প্রতি ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের নির্ধারিত চারজন করে আমন্ত্রণ জানানো হয়েছিল। তাঁদের মধ্যে একজন করে সংগঠক, খেলোয়াড়, কোচ ও রেফারি; কিন্তু উপস্থিতি ছিল তার চেয়ে বেশি। কোনো কোনো ফেডারেশন থেকে সংশ্লিষ্ট অনেক খেলোয়াড়ই উপস্থিত হয়েছেন। আগে ছিলেন, বর্তমানে নেই—এমন সংগঠকেরাই বক্তব্য দিয়েছেন বেশি। নিজেদের বঞ্চিত দাবি করে তাঁরা ঢুকতে চান ফেডারেশন ও অ্যাসোসিয়েশনে। বর্তমানে ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের নেতৃত্বে আছেন, এমন সংগঠকদের মধ্যে খুব বেশিজন কথা বলেননি এই অনুষ্ঠানে।

সংগঠকেরা মতামত দেওয়ার সময় অনেকটা বিশৃঙ্খলা তৈরি হয়েছিল অডিটরিয়ামে। কে কার আগে কথা বলবেন, তা নিয়েই যেন শুরু হয়েছিল প্রতিযোগিতা। সবার মতামত শুনে সমাপনী বক্তব্যের শুরুতে ক্রীড়া উপদেষ্টা বিরক্ত হয়ে সংগঠকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের মধ্যেই তো শৃঙ্খলা নেই।’