রোনালদো আরও একটি মৌসুমের অপেক্ষায়
রোনালদো আরও একটি মৌসুমের অপেক্ষায়

ইউরোর ব্যর্থতার পর রোনালদো কি ঘুরে দাঁড়াতে পারবেন

ইউরোর ব্যর্থতার পর ক্রিস্টিয়ানো রোনালদো কি ঘুরে দাঁড়াতে পারবেন?

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী গত মাসে শেষ হওয়া ইউরোতে পর্তুগাল দলে তাঁর সতীর্থদের চেয়ে বেশি সময় খেলেছেন (৪৮৬ মিনিট)। কিন্তু একটি গোলও পাননি। স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে অতিরিক্ত সময়ে পেনাল্টি মিস করে কেঁদেছেন। যদিও টাইব্রেকারে নিজের শটটি আর মিস করেননি।

আল নাসরের জার্সিতে গত মৌসুমে ৫০ গোল করেছেন রোনালদো

ইউরোটা অবশ্য শুরু করেছিলেন অনেক আশা নিয়েই। দুর্দান্ত ক্যারিয়ারে ১১টি বড় টুর্নামেন্ট খেলেছেন। ২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পর সেখানেও ছিলেন ছন্দে। ২০২৩–২৪ মৌসুমে ৫০ গোল করেই পর্তুগালের জার্সিতে ইউরোতে খেলতে নেমেছিলেন। যদিও প্রশ্ন ছিল, ৩৯ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলে তিনি কতটা কী করতে পারবেন। সেই প্রশ্ন যে ইউরোয় গোলহীন থেকে আরও বড় করে তুলেছেন, সেটি তো সহজেই অনুমেয়।

সব সময়ই নিজেকে নতুন করে গড়েছেন রোনালদো। এবারও কি তা–ই

তবে মানুষটা রোনালদো বলেই সমর্থকেরা আশা হারান না। এর আগেও অনেকবারই নিজেকে ভেঙে নতুন করে তুলে ধরেছেন রোনালদো। ইউরোর ব্যর্থতা থেকেও যে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে উঠবেন, সে তো জানা কথাই। রোনালদো এখন ২০২৪–২৫ মৌসুমের জন্য প্রস্তুত হচ্ছে। মৌসুম শেষের ছুটি কাটিয়ে সৌদি আরবে ফিরেছেন এরই মধ্যে। যোগ দিয়েছেন প্রাক্‌–মৌসুম অনুশীলনে।

আগামী রোববারই রোনালদোর ক্লাব আল নাসর প্রীতি ম্যাচ খেলবে স্প্যানিশ ক্লাব গ্রানাডার বিপক্ষে। এর পরপরই ১৪ আগস্ট সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল তাউনের বিপক্ষে মৌসুমের প্রথম ট্রফির লক্ষ্যে মাঠে নামবে আল নাসর।

৩৯ বছর বয়সেও রোনালদো আগের মতোই উদ্দীপ্ত!