আর্জেন্টিনায় ফেরার পর এজেইজা বিমানবন্দরে ট্রফি হাতে আনহেল দি মারিয়া। বাঁয়ে কোচ লিওনেল স্কালোনি এবং ডানে এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া
আর্জেন্টিনায় ফেরার পর এজেইজা বিমানবন্দরে ট্রফি হাতে আনহেল দি মারিয়া। বাঁয়ে কোচ লিওনেল স্কালোনি এবং ডানে এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া

মেসিকে ছাড়াই আর্জেন্টিনায় কোপা জয় উদযাপন

‘আমরা চ্যাম্পিয়নদের নিয়ে এসেছি’ লেখা বিশেষ বিমানটা যখন এজেইজার রানওয়ে স্পর্শ করল, বুয়েনস এইরেসের সময় তখন সোমবার রাত ১০টা। উৎসবের প্রস্তুতি ছিল আগে থেকেই। কোপা আমেরিকার চ্যাম্পিয়নদের বরণ করতে তাই বিমানবন্দরের বাইরে উপস্থিত ছিলেন হাজারো আর্জেন্টাইন সমর্থক।

কোপার ট্রফি হাতে বিমান থেকে সবার আগে বের হলেন আনহেল দি মারিয়া, সঙ্গে কোচ লিওনেল স্কালোনি। অধিনায়ক লিওনেল মেসি যেতে পারেননি দলের সঙ্গে। ফাইনালে ডান অ্যাঙ্কেলে চোট পাওয়া আর্জেন্টাইন অধিনায়কের আপাতত পুনর্বাসন চলবে ফ্লোরিডায়। দলের সঙ্গে যেতে পারেননি কোপার সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজও। ফ্লোরিডায় রয়ে গেছেন হুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও হেরোনিমো রুয়ি। এই তিনজন আছেন আর্জেন্টিনার অলিম্পিক দলে। ফ্লোরিডা থেকে তাই তাঁরা উড়াল দেবেন প্যারিসে।

কনফেত্তি ও আতশবাজিতে বরণ করে নেওয়া হয় আর্জেন্টিনার খেলোয়াড়দের

বিমান থেকে নেমে ভক্তদের ভালোবাসায় সিক্ত স্কালোনি-দি মারিয়ারা রওনা দেন বুয়েনস এইরেসে আর্জেন্টিনা জাতীয় দলের ট্রেনিং সেন্টার কাসা দে এজেইজাতে, যেটার বর্তমান নাম ‘লিওনেল আন্দ্রেস মেসি স্টেডিয়াম’।

টিম বাসে ওঠার আগে অবশ্য স্কালোনি ও দি মারিয়াদের বেশ কিছুক্ষণ সমর্থকদের সঙ্গে সেলফি তুলতে হয়েছে, দিতে হয়েছে অটোগ্রাফও। আর্জেন্টিনা দল বিমানবন্দর থেকে ট্রেনিং সেন্টারে যাওয়ার পথেও সমর্থকেরা রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অভ্যর্থনা জানিয়েছেন খেলোয়াড়দের।

কনফেত্তি ও আতশবাজির মধ্যে কোপার শিরোপা এবং আর্জেন্টিনা দলকে বহনকারী বাস। দি মারিয়ারা দেশে ফেরার পর এমন উৎসবই শুরু হয়

লিওনেল মেসি স্টেডিয়ামে পৌঁছার পর সেখানে হয়েছে আরেক দফা উৎসব। উড়েছে কনফেত্তি, পুড়েছে আতশবাজি। এরই মধ্যে পুরো আর্জেন্টিনা দলকে নিজের বাসভবনে নিমন্ত্রণ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মিলেই।

দেশে ফিরে সতীর্থদের সঙ্গে উৎসবে যোগ দিতে না পারলেও ইনস্টাগ্রামে কোপা জয় নিয়ে আবেগঘন একাধিক পোস্ট দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।