স্ত্রী ক্যাটি উডল্যান্ডের সঙ্গে হ্যারি কেইন
স্ত্রী ক্যাটি উডল্যান্ডের সঙ্গে হ্যারি কেইন

কেইন–কিমিখদের স্ত্রীরা থাকতে পারবেন না এমিরেটসের গ্যালারিতে, ক্ষুব্ধ বায়ার্নের খেলোয়াড়েরা

বায়ার্ন মিউনিখের ইংলিশ তারকা হ্যারি কেইন চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচ খেলতে পা রেখেছেন তাঁর দেশের মাটিতে। কিন্তু আর্সেনালের বিপক্ষে তাঁর তথা বায়ার্নের খেলা দেখতে লন্ডনে যাননি কেইনের স্ত্রী ক্যাটি গুডল্যান্ড। যাবেনই–বা কেন, লন্ডনে গেলেও যে খেলা দেখতে হবে হোটেলের কক্ষে বসে! আসলে লন্ডনে আর্সেনালের মাঠ এমিরেটসে বসে খেলা দেখার অনুমতিই তো পাননি।

শুধু কেইনের স্ত্রীই নন, বায়ার্ন মিউনিখের কোনো খেলোয়াড়েরই স্ত্রী বা প্রেমিকা অথবা পার্টনার এমিরেটস স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার অনুমতি পাননি। এটা নিয়ে বায়ার্নের খেলোয়াড়েরা ক্ষুব্ধ বলেই প্রতিবেদন প্রকাশ করেছে জার্মানির পত্রিকা বিল্ড।

বায়ার্নের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন

প্রশ্ন জাগা স্বাভাবিক যে কেন বায়ার্নের খেলোয়াড়দের স্ত্রী, বান্ধবী বা পার্টনাররা এমিরেটসে গিয়ে খেলা দেখার অনুমতি পাননি? আসলে উয়েফার একটি শাস্তি পেয়েছে বায়ার্ন। দলটির সমর্থকদের বাজে আচরণের কয়েকটি ঘটনার প্রেক্ষাপটে এই শাস্তি দেওয়া হয়েছে। শাস্তিটি হচ্ছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের অ্যাওয়ে ম্যাচটিতে বায়ার্ন কোনো টিকিট পাবে না।

এ নিষেধাজ্ঞার কারণে বায়ার্নকে আজ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের অল্প কিছু টিকিটই দেওয়া হয়েছে। সেই টিকিট মূলত বায়ার্নের ক্লাব কর্মকর্তা, নির্বাহী আর কোচ টমাস টুখেলের সাপোর্ট স্টাফদের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে।

বায়ার্নের মিডফিল্ডার ইওশুয়া কিমিখ আর টটেনহাম থেকে ধারে বায়ার্নে খেলতে যাওয়া ইংলিশ ডিফেন্ডার এরিক ডায়ারের স্ত্রী এরই মধ্যে লন্ডনে চলে গেছেন। কিন্তু তাঁরা মাঠে ঢুকতে পারবেন না, খেলা দেখতে হবে হোটেলের কক্ষে বসে টিভিতেই। প্রশ্ন জাগতে পারে, এরিক ডায়ার তো ইংলিশ আর স্ত্রী আনা মডলার দক্ষিণ আফ্রিকান; তাঁরা তো জার্মান নন, তাহলে মডলার টিকিট পাবেন না কেন! এ ক্ষেত্রে বলতে হয়, গ্যালারিতে বসে বায়ার্নের একজন খেলোয়াড়ের স্ত্রী বা প্রেমিকা তো বায়ার্নেরই সমর্থন করবেন!