রিয়ালের জয়ে জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র
রিয়ালের জয়ে জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র

নিজের সংগ্রহে থাকা রোনালদো–মদরিচদের আইকনিক জার্সি দেখালেন ভিনিসিয়ুস

ভিনিসিয়ুস জুনিয়র এ সময়ের অন্যতম সেরা তারকাদের একজন। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জিতে ব্যালন ডি’অরের দৌড়েও বেশ এগিয়ে আছেন এই উইঙ্গার। বর্তমানে উদীয়মান অনেক তরুণের অনুসরণীয়ও হয়ে উঠেছেন এই ব্রাজিলিয়ান।

তবে ভিনিসিয়ুসের নিজেরও নিশ্চয় কখনো কখনো অনুপ্রেরণার প্রয়োজন হয়। সেই অনুপ্রেরণা খোঁজার জন্য অবশ্য খুব বেশি দূরে তাকাতে হয় না। তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদেই যে আছে অনুপ্রেরণা নেওয়ার মতো অনেক কিংবদন্তি। নিজের কাছে থাকা তেমনই কিছু কিংবদন্তির জার্সি এবার সবাইকে দেখালেন ভিনিসিয়ুস।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন ভিনিসিয়ুস। সেই ছবিতে এই রিয়াল তারকাকে দেখা যায় জিমে এক্সারসাইজ বাইকে বসে ব্যায়াম করতে এবং তাঁর পেছনে দেয়ালের সঙ্গে টাঙানো ছিল চারটি জার্সি।

চারটি জার্সিই আবার বর্তমান ও সাবেক চার রিয়াল তারকার। এই তারকারা হলেন লুকা মদরিচ, টনি ক্রুস, করিম বেনজেমা ও ক্রিস্টিয়ানো রোনালদো। এর মধ্যে ক্রুস ও বেনজেমার জার্সি দুটি ছিল রিয়ালের আর মদরিচ ও রোনালদোর জার্সি দুটি নিজ নিজ জাতীয় দলের।

জার্সির সংগ্রহ দেখালেন ভিনিসিয়ুস

এই চারজনের মধ্যে তিনজনের সঙ্গেই খেলার সুযোগ হয়েছে ভিনিসিয়ুসের। রিয়ালের হয়ে বেনজেমা, ক্রুস ও মদরিচের সঙ্গে খেলেছেন এই ব্রাজিলিয়ান। ক্রুস-বেনজেমা রিয়াল ছাড়লেও মদরিচের সঙ্গে আগামী মৌসুমেও জুটি বেঁধে খেলবেন ভিনি।

তবে এই চারজনের মধ্যে রোনালদোর সঙ্গে কখনোই খেলা হয়নি তাঁর। ২০১৮ সালে রিয়ালে যোগ দেন ভিনি, সে বছরই সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। যে কারণে দুজনের আর একসঙ্গে খেলা হয়নি।

ভিনিসিয়ুস নিজেও অবশ্য এখন রিয়ালের আইকনিক খেলোয়াড় হয়ে ওঠার পথে আছেন। ক্লাবটির হয়ে এরই মধ্যে তিনটি লা লিগা শিরোপা এবং দুটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তিনি। ২৪ বছর বয়সী এই ফুটবলারের সামনে এখনো অনেক দীর্ঘ পথ পাড়ি দেওয়ার আছে। ফলে অর্জনের ভান্ডার যে আরও সমৃদ্ধ হবে, সে আশাবাদ সমর্থকেরা করতেই পারেন।