রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু
রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু

সিটিকে ‘ভয় দেখাতে’ বার্নাব্যুর ছাদ ঢাকার অনুমতি চেয়েছে রিয়াল মাদ্রিদ

মাদ্রিদে এরই মধ্যে পৌঁছে গেছেন কেভিন ডি ব্রুইনা-আর্লিং হলান্ডরা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে আরও একটি দ্বৈরথ জয়ের জন্য নিজেদের ভালোভাবেই তৈরি করে নিয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ওদিকে গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে সিটির কাছে হেরে যাওয়ার প্রতিশোধ নিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগোরা। সব মিলিয়ে চ্যাম্পিয়নস লিগে এবারের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোমাঞ্চকর এক লড়াই দেখার অপেক্ষাতেই আছে ফুটবল–বিশ্ব।

প্রতিশোধের এই লড়াই জিততে মরিয়া রিয়াল মাদ্রিদ ভিনিসিয়ুস-জুড বেলিংহামদের প্রস্তুতির মধ্যেই আবার অন্য এক পরিকল্পনা করছে। বার্নাব্যুতে নিজেদের সমর্থকদের তুমুল সমর্থন এমনিতেই পাবে তারা। সেটাকে সিটির জন্য আরও ভয়ংকর তুলতে স্টেডিয়ামের আবহটা আরও তাতিয়ে দিতে উয়েফার কাছে এই ম্যাচ ছাদ ঢেকে আয়োজনের অনুমতি চেয়েছে।

সম্প্রতি সংস্কার করা হয়েছে রিয়াল মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়াম। নতুন সংযোজন হিসেবে এসেছে স্টেডিয়ামের ছাদ, যেটা খুলেও রাখা যায় আবার যায় বন্ধ করে রাখাও। সিটি ম্যাচে উয়েফার কাছে ছাদ বন্ধ করে রাখার অনুমতি চাওয়ার বিষয়টি ইএসপিএনকে রিয়ালের একটি সূত্র জানিয়েছে।

উয়েফা এখন পর্যন্ত রিয়ালের আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। রুটিন কাজ হিসেবে ম্যাচের দিন উয়েফা একটি টেকনিক্যাল সভা করে থাকে। আজকের ম্যাচের আগেও সেটা করবে তারা। সেই সভাতেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানতে পেরেছে ইএসপিএনের সূত্র।

তবে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়ার আগে উয়েফা এ ম্যাচের রেফারি ফ্রাঁসোয়া লেতেজির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবে। রেফারির মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত দেবে উয়েফা।