সাবেক ডাচ ফুটবলার রুড ফন নিস্টলরয় এখন ম্যানচেস্টার ইউনাইটেডের সহকারি কোচ
সাবেক ডাচ ফুটবলার রুড ফন নিস্টলরয় এখন ম্যানচেস্টার ইউনাইটেডের সহকারি কোচ

ইউনাইটেডে টেন হাগের সহকারী হলেন নিস্টলরয়

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচিং দলে যোগ হয়েছেন আরও দুই ডাচ নাগরিক। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি আজ নিয়োগ দিয়েছে রেনে হেক ও রুড ফন নিস্টলরয়কে। তাঁরা দুজন কাজ করবেন আরেক ডাচ, ইউনাইটেডের প্রধান কোচ এরিক টেন হাগের সহকারী হিসেবে।

গত সপ্তাহেই টেন হাগ ইউনাইটেডের সঙ্গে নতুন চুক্তি করেন। চুক্তি অনুযায়ী, ২০২৬ পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিতে থাকার কথা তাঁর। চুক্তি করার পরপরই তিনি আরও দুই ডাচকে নিয়ে এলেন নিজের কোচিং দলের শক্তি বাড়াতে।

ইউনাইটেডের সাবেক খেলোয়াড় নিস্টলরয় ২০২২-২৩ মৌসুমে নেদারল্যান্ডসের ক্লাব পিএসভি আইন্দহফেনের কোচ ছিলেন। লিগে দ্বিতীয় হওয়া নিস্টলরয়ের দল জেতে ডাচ কাপের শিরোপা। পরের মৌসুমে সেবার আইন্দহফেনে সফলতা পাওয়া নিস্টলরয় মৌসুমের শেষ দিনে চাকরি ছাড়ার ঘোষণা দেন।

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে ১৫০টি ম্যাচ খেলে ৯৫ গোল করেন নিস্টলরয়। তাঁকে অবশ্য বার্নলি প্রধান কোচ হিসেবেই চেয়েছিল বলে ইএসপিএনকে জানিয়েছে একটি সূত্র। বার্নলি ছেড়ে এ মৌসুমে বায়ার্ন মিউনিখে নাম লিখিয়েছেন ভিনসেন্ট কোম্পানি।

নিস্টলরয়কে নিজের সহকারী কোচ হিসেবে পেয়ে খুশি ইউনাইটেডের প্রধান কোচ টেন হাগ। তাঁকে নিয়োগ দেওয়ার যে বিবৃতি ইউনাইটেড নিজেদের ওয়েবসাইটে দিয়েছে, সেখানে টেন হাগ বলেছেন, ‘আমি খুব খুশি যে রেনে আর রুড আমাদের প্রকল্পে যোগ দিয়েছে।’