পেপ গার্দিওলা
পেপ গার্দিওলা

ছবি তোলার বিনিময়ে ভক্তের কাছে ‘ফি দাবি’ গার্দিওলার

পেপ গার্দিওলা মানেই যেন বিনোদন!

মাঠে প্রতিপক্ষকে আটকাতে তাঁর রণকৌশল সব সময় তাঁকে আলোচনায় রাখে। মাঠের বাইরেও তাঁর কথাবার্তা, অঙ্গভঙ্গি হয়ে ওঠে আলোচনার বিষয়। এই তো প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচে গ্যালারিতে গিয়ে সমর্থককে ম্যানচেস্টার সিটির কোচ হতে বলছিলেন গার্দিওলা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার রাস্তায় ট্রাফিক ওয়ার্ডেনের সঙ্গে তাঁর কথোপকথন হাস্যরসের জন্ম দিয়েছে। সেখানে ট্রাফিক ওয়ার্ডেন গার্দিওলার সঙ্গে ছবি তুলতে চাইলে ‘ফি দাবি’ করেন গার্দিওলা।

গতকাল রাস্তায় জোড়া হলুদ লাইনের ওপর গাড়ি পার্ক করেন গার্দিওলা। রাস্তায় জোড়া হলুদ দাগের ওপর গাড়ি পার্ক করা নিষিদ্ধ। গার্দিওলার এই ভুল চোখ এড়ায়নি ট্রাফিক পুলিশের। যে কারণে জরিমানা করা হয় তাঁকে। এরপর সেই ট্রাফিক ওয়ার্ডেন গার্দিওলাকে চিনতে পেরে তাঁর সঙ্গে ছবি তুলতে চান। যিনি জরিমানা করেছেন, তিনিই ছবি তুলতে চাইছেন!

এরপরও অবশ্য মজা করতে ছাড়েননি দুবার ট্রেবলজয়ী এই কোচ। ছবি তোলার প্রস্তাবের পর তিনি বললেন, ‘এখন তুমি ছবি তুলতে চাইছ। এর জন্য তোমাকে ফি দিতে হবে।’ সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে ভিডিওটি ছড়িয়ে পড়েছে। যদিও পরে গার্দিওলা ছবি তুলছেন কি না, সেটা সেই ভিডিওতে নেই।

পেপ গার্দিওলা মানেই যেন বিনোদন!

এর আগে কেন নিউক্যাসলের বিপক্ষে গার্দিওলা সমর্থককে ম্যান সিটির কোচ হতে বলছিলেন, তা তো এরই মধ্যে সবার জানা। সেই ম্যাচে প্রথম একাদশ নিয়ে ম্যাচ শেষ করেছিলেন গার্দিওলা। তবে একজন সমর্থক গ্যালারি থেকে বারবার খেলোয়াড় পরিবর্তন করার কথা বলছিলেন। পরে গ্যালারির দিকে গিয়ে সিটির জার্সি পরা এক সমর্থকের উদ্দেশে উত্তেজিত ভঙ্গিতে কিছু বলতেও দেখা গিয়েছিল তাঁকে। পরে অবশ্য সেই ঘটনার ব্যাখ্যাও দিয়েছেন গার্দিওলা। কী হয়েছিল তার ব্যাখ্যা দিতে গিয়ে ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘সে আমাকে বলছিল খেলোয়াড় বদলাতে। একজনকে তুলে নিতে এবং আরেকজনকে নামাতে। আমি জিজ্ঞেস করলাম, ‘‘কাকে করব, আমি তো জানি না। তুমি এখানে আসো এবং করো।”’

গার্দিওলার এমন দুই কথা শুনে সেই সমর্থক সেদিন অবশ্য মন খারাপ করেননি। বরং গার্দিওলা যখন তাঁর উদ্দেশে কথা বলছিলেন, তখন তিনি হেসে কুটিকুটি হচ্ছিলেন। ট্রাফিক তত্ত্বাবধায়কের অবস্থাও ছিল ঠিক তেমনই।