জোড়া গোল করেছেন আলেহান্দ্রো গারনাচো
জোড়া গোল করেছেন আলেহান্দ্রো গারনাচো

ইউনাইটেডের জয়ে গারনাচোর জোড়া গোল, জন্মদিনে গোল হইলুন্দেরও

আলেহান্দ্রো গারনাচোর বয়স ১৯ বছর, রাসমুস হইলুন্দের ২১। ওল্ড ট্রাফোর্ডে আজ দুই তরুণের গোলে ওয়েস্ট হামকে ৩-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে ওয়েস্ট হামকে সরিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার ছয়ে উঠে এসেছে এরিক টেন হাগের দল। তবে একই সময়ের অন্য ম্যাচে উলভসের কাছে ৪-২ গোলে হেরেছে চেলসি। মৌসুমের নবম হারে স্টামফোর্ড ব্রিজের দলটি নেমে গেছে ১১ নম্বরে।

ওল্ড ট্রাফোর্ডে ইউনাইটেডের দুই তরুণের গোল যে কত গুরুত্বপূর্ণ ছিল, ম্যাচ শেষে সেটা হইলুন্দের কথাতেই ফুটে উঠেছে, ‘এক মাস আগেও আমাদের দুজনের (হইলুন্দ ও গারনাচো) যথেষ্ট গোল না পাওয়া নিয়ে অনেক কথা হয়েছে। কিন্তু আমরা দুজনই তরুণ, দিনে দিনে বেড়ে উঠছি।’

২১তম জন্মদিনে গোল হইলুন্দের

ম্যাচে ইউনাইটেড প্রথম গোল পায় হইলুন্দের কাছ থেকে। ২৩ মিনিটে কাসেমিরোর বাড়ানো বল ওয়েস্ট হামের ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে নিয়ন্ত্রণে নিয়ে কয়েকজনকে কাটিয়ে জালে পাঠান এই ডেনিস ফরোয়ার্ড। আজই ছিল চলতি মৌসুমে ইউনাইটেডে যোগ দেওয়া এই ফরোয়ার্ডের ২১তম জন্মদিন।

১৯৯৫ সালে লিডস ইউনাইটেডে খেলা নোয়েল হোয়েলানের পর প্রিমিয়ার লিগে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২১তম জন্মদিনে গোল পেলেন হইলুন্দ।

গত ২৬ ডিসেম্বর লিগে প্রথম গোল করা হইলুন্দ এ নিয়ে টানা চার ম্যাচে গোল করলেন। যা ইউনাইটেড ইতিহাসে টানা চার ম্যাচে গোল করা খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে কম বয়সীর তালিকায় তুলে দিয়েছে তাঁকে।

হইলুন্দের পর ইউনাইটেডকে দুই গোল এনে দেন গারনাচো। আর্জেন্টাইন এই তরুণ ৪৯ মিনিটে ব্যবধান ২-০ এবং ৮৪ মিনিটে ৩-০ করেন।

লিগ পয়েন্ট তালিকার ছয়ে থাকা ইউনাইটেডের পয়েন্ট ২৩ ম্যাচে ৩৮। সমান ম্যাচে ওয়েস্ট হামের ৩৬।

হইলুন্দ, গারনাচো ও মাইনু— উদ্‌যাপনে ইউনাইটেডের তিন তরুণ

এদিকে মাথেউস কুনিয়ার হ্যাটট্রিকে স্টামফোর্ড ব্রিজে উলভস বড় ব্যবধানে হারিয়েছে চেলসিকে। ২৪ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গোল তিনটি করেন ২২, ৬৩ ও ৮২ মিনিটে। এর মধ্যে শেষ গোলটি ছিল পেনাল্টিতে। চেলসির হয়ে ১৯ মিনিটে কোল পালমার আর ৮৬ মিনিটে থিয়াগো সিলভা দুটি গোল করেন। ৪৩ মিনিটে অ্যাক্সেল দিসাসির গোল ছিল আত্মঘাতী।

পয়েন্ট তালিকার ১১ নম্বরে থাকা চেলসির পয়েন্ট ২৩ ম্যাচে ৩১। সমান ম্যাচে দশে থাকা উলভসের পয়েন্ট ৩২।