আর্লিং হলান্ড ও পেপ গার্দিওলা
আর্লিং হলান্ড ও পেপ গার্দিওলা

৪ ম্যাচে ৯ গোল করা হলান্ডকে নিয়ে যে কারণে বিস্মিত গার্দিওলা

ম্যাচের পর ম্যাচে গোল করে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে যাচ্ছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। এই মৌসুমেই প্রিমিয়ার লিগে তাঁর গোলসংখ্যা ৪ ম্যাচে ৯। এর মধ্যে আছে দুটি হ্যাটট্রিকও। সব মিলিয়ে সিটির হয়ে এখন তাঁর গোলসংখ্যা ১০৩ ম্যাচে ৯৯।

আজ রাতে চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের বিপক্ষে গোল করে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করার সুযোগ আছে তাঁর। আজ এই মাইলফলক স্পর্শ করতে পারলে হলান্ড একটি রেকর্ডে ছাড়িয়ে যাবেন ক্রিস্টিয়ানো রোনালদোকেও।

নির্দিষ্ট কোনো ক্লাবের সবচেয়ে কম ম্যাচ খেলে ১০০ গোল করার রেকর্ডটি এখন রোনালদোর। রিয়াল মাদ্রিদের হয়ে ১০০ গোল করতে রোনালদো খেলেছিলেন ১০৫ ম্যাচ। প্রিমিয়ার লিগের ছন্দ চ্যাম্পিয়নস লিগেও ধরে রাখলে হলান্ডের এই রেকর্ড গড়া কেবল সময়ের ব্যাপার।

হলান্ডের এমন অদম্য গোলক্ষুধা নিয়ে কথা বলেছেন সিটি কোচ পেপ গার্দিওলাও। বলেছেন, হলান্ডের গোল স্কোরিং দক্ষতায় তিনি নিজেও বিস্মিত। এ সময় নিজের ক্যারিয়ারে সব মিলিয়ে ১১ গোল করার বিপরীতে চার ম্যাচেই হলান্ডের ৯ গোল করার তুলনাও দিয়েছেন বার্সেলোনা ও স্পেনের সাবেক এই মিডফিল্ডার।

নতুন মাইলফলকের সামনে হলান্ড

হলান্ডের গোল করা দেখে বিস্মিত কি না, জানতে চাইলে গার্দিওলা মজা করে বলেছেন, ‘হ্যাঁ, কিছুটা। আমি ১১ বছর পেশাদার ফুটবল খেলেছি। গোল করেছি ১১টি। আর এই ছেলে চার ম্যাচেই গোল করেছে ৯টি। এখন আরেক ম্যাচেই সে আমার সমান হয়ে যেতে পারে। তাই আপনি কল্পনা করতে পারেন যে আমি বিস্মিত।’

এ মুহূর্তে হলান্ড অপ্রতিরোধ্য হলেও তাঁকে থামাতে প্রতিপক্ষ নিত্যনতুন কৌশল নিয়ে হাজির হবে বলেও মন্তব্য করেছেন গার্দিওলা, ‘প্রতিপক্ষ সমাধান বের করবে এবং তাদের হারাতে আমাদেরও সমাধান খুঁজে বের করতে হবে।’

চ্যাম্পিয়নস লিগে আজ রাতে ইন্টার মিলানের মুখোমুখি হওয়ার পর সিটির পরবর্তী প্রতিপক্ষ দলগুলো—স্লোভান ব্রাতিস্লাভা, স্পার্তা প্রাহা, স্পোর্তিং লিসবন, ফেইনুর্দ, জুভেন্টাস, পিএসজি ও ক্লাব ব্রাগা।