প্রথম দল হিসেবে ঢাকা পর্বের টিকিট পেল আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়

ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম অঞ্চলের খেলার দ্বিতীয় রাউন্ডে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়কে ২-১ গোলে হারিয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়
ছবি: প্রথম আলো

ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম অঞ্চলের গ্রুপ পর্বের খেলার দ্বিতীয় রাউন্ডে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়কে ২-১ গোলে হারিয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। এর মধ্য দিয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে তারা। কোয়ার্টার ফাইনাল ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৩৩টি দল। ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে দলগুলোকে। গ্রুপ পর্ব শেষে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল হবে ঢাকায়। প্রতি গ্রুপ থেকে একটি করে দল উঠে আসবে কোয়ার্টার ফাইনালে। প্রতিটি ম্যাচের সময়সীমা ৭০ মিনিট।

আজ শনিবার চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটির প্রথমার্ধ গোলশূন্য ছিল। দ্বিতীয়ার্ধে ডি–বক্সের মধ্যে ফাউল করলে বিজিসি ট্রাস্টের বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি খোরশেদ আলম। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় দলের অধিনায়ক রাজ্জাক পেনাল্টিতে গোল করেন। পাঁচ মিনিট পরই সেই গোল পরিশোধ করেন বিজিসির ফাহিম। তিনিও পেনাল্টিতে গোল করেন। ডি-বক্সের ভেতর বল হাতে লাগলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে পেনাল্টি দেন রেফারি।

খেলার অন্তিম মুহূর্তে ফ্রি–কিক থেকে গোল করেন রিদওয়ানুল। এই গোলে ঢাকা পর্বের খেলায় অংশগ্রহণ নিশ্চিত করে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়। রিদওয়ানুল ম্যাচসেরা হন।

ম্যাচসেরার পুরস্কার তুলে দেন সিজেকেএসের নির্বাহী সদস্য মো. ইউসুফ ও ইস্পাহানি গ্রুপের মহাব্যবস্থাপক (ফিন্যান্স) শরীফুল ইসলাম।

এর আগে গতকাল শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়। এদিন চট্টগ্রাম অঞ্চলের গ্রুপ পর্বের প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম পর্বে দুই গ্রুপে মোট আটটি দল টুর্নামেন্টে অংশ নেয়। সেরা দুই দল ঢাকায় কোয়ার্টার ফাইনালে অংশ নেবে।