পিএসজির–এমবাপ্পে সম্পর্ক কোথায় গিয়ে দাঁড়াবে
পিএসজির–এমবাপ্পে সম্পর্ক কোথায় গিয়ে দাঁড়াবে

পিএসজির শঙ্কা—এমবাপ্পের জন্য শেষ মুহূর্তে ‘কম অঙ্কের অপমানকর’ প্রস্তাব দেবে রিয়াল

কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ কী, এই প্রশ্নের উত্তর খুঁজছে ফুটবল–বিশ্ব। সৌদি আরবের ক্লাব আল হিলাল থেকে বড় প্রস্তাব আছে, কিন্তু সেখানে তিনি যাবেন না। এমবাপ্পের চোখে আসলে রিয়াল মাদ্রিদের স্বপ্ন। সান্তিয়াগো বার্নাব্যুতে যাওয়ার আগে কি ধারের চুক্তিতে একটা মৌসুম লিভারপুলে খেলবেন, এমন সব প্রশ্ন এখনো উড়ছে ফুটবল–বিশ্বে।

এর মধ্যেই ফ্রান্সের আরএমসি রেডিও পিএসজির এক সূত্রের বরাত দিয়ে একটি খবর ছেপেছে। পিএসজির সভাপতি নাসের আল–খেলাইফি নাকি শঙ্কা করছেন, দলবদলের সময়সীমার শেষ প্রান্তে গিয়ে রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে নিয়ে ‘কম অঙ্কের অপমানকর’ কোনো প্রস্তাব দেবে পিএসজিকে।

পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে

নাসের আল–খেলাইফি এমন শঙ্কা কেন করছেন, তার কোনো ব্যাখ্যা অবশ্য আরএমসি রেডিও দিতে পারেনি। তবে ব্যাখ্যা তো একটা আছেই—রিয়াল মূলত আগামী মৌসুমে এমবাপ্পের মুক্ত খেলোয়াড় হয়ে যাওয়ার অপেক্ষায় আছে। তখন বিনা ট্রান্সফার ফিতে তাঁকে নিতে পারবে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

এমবাপ্পের দলবদলের নাটকের শুরু গত মাসে। লিওনেল মেসি পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যাওয়ার ঘোষণা দেওয়ার পর এমবাপ্পে চিঠি দিয়ে প্যারিসের ক্লাবটিকে জানিয়ে দেন, আগামী মৌসুমের পর আর চুক্তি নবায়ন করবেন না। এরপরই ফরাসি তারকাকে বিক্রির জন্য উঠেপড়ে লাগে পিএসজি।

মুক্ত খেলোয়াড় হওয়ার আগে যে করেই হোক, এমবাপ্পেকে বিক্রি করতে চায় প্যারিসের ক্লাবটি। কিন্তু এ ক্ষেত্রে আবার মূল্যছাড় দিতেও রাজি নয় তারা। কিন্তু এমবাপ্পে বিষয়টিতে ‘প্যাঁচ লাগিয়ে’ দেন এই বলে যে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ক্লাব ছাড়বেন না।

এমবাপ্পের চুক্তির মেয়াদ পূর্ণ করে ক্লাব ছাড়তে চাওয়ার কারণ আছে। চুক্তির মেয়াদ পূর্ণ করে ক্লাব ছাড়লে বিশাল অঙ্কের ‘আনুগত্য’ বোনাস পাবেন তিনি! এই নিয়ে যখন পিএসজি ও এমবাপ্পের ঝামেলা চলছে, দৃশ্যপটে হাজির হয় আল হিলাল। এমবাপ্পের জন্য ৩০ কোটি ইউরোর প্রস্তাব দেয় তারা পিএসজিকে।

এমবাপ্পে সৌদি প্রো লিগে যেতে চান না। আল হিলালের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতেই রাজি হননি তিনি। এখন পিএসজি মনে করছে, এই পরিস্থিতির সুবিধা নিয়ে শেষ মুহূর্তে কম অঙ্কের প্রস্তাব দেবে রিয়াল। কে জানে, খেলাইফির শঙ্কাই শেষ পর্যন্ত সত্যি হয় কি না!