ম্যাচের আগে অনুশীলনে বাংলাদেশ দল
ম্যাচের আগে অনুশীলনে বাংলাদেশ দল

ভারতের বিপক্ষে একাদশে দুই পরিবর্তন, সুযোগ পেলেন মারিয়া-মাসুরা

কোচ সিনিয়রদের পছন্দই করেন না! পাকিস্তানের বিপক্ষে কোনোমতে ১-১ গোলে ড্র করে মান বাঁচানোর পর বাংলাদেশের মিডফিল্ডার মনিকা চাকমা রীতিমতো বিস্ফোরক ছিলেন কোচ পিটার বাটলারের বিপক্ষে।

মনিকার সেই বক্তব্য কানে গেছে বাংলাদেশের ব্রিটিশ কোচের। এতে তিনি ক্ষুব্ধ হয়ে হয়ে বলেছেন, ইংল্যান্ডে এমন মন্তব্য করা খেলোয়াড়কে দল থেকেই বের করে দেওয়া হতো।

তবে সিনিয়রদের না খেলানোয় দলের ভেতরে যেহেতু ক্ষোভ আছে, তাই ভারতের বিপক্ষে আজকের ম্যাচে সিনিয়রদের সুযোগ দেওয়ার কথা গতকালই বলেছেন বাটলার। সঙ্গে এও বলেছেন, ওদের তো খেলাবেন, এবার ওদের জিতেও দেখাতে হবে। অনেকটা জেদ করেই কথাটা বলেছেন বাংলাদেশের ব্রিটিশ কোচ।

আজ দশরথ রঙ্গশালায় বাংলাদেশে সময় সন্ধ্যা পৌনে ছটায় শুরু ম্যাচের জন্য একটু আগে দল ঘোষণা করা হয়েছে। তাতে পাকিস্তান ম্যাচে একাদশের বাইরে থাকা মিডফিল্ডার মারিয়া মান্দাকে রেখেছেন কোচ।

পাকিস্তান ম্যাচে বেঞ্চে বসিয়ে রাখা ডিফেন্ডার মাসুরা পারভীনও এসেছেন একাদশে। পাকিস্তান ম্যাচের একাদশ থেকে বাদ পড়া মিডফিল্ডার স্বপ্না রানী ও ডিফেন্ডার কোহাতি কিসকুর জায়গায় এসেছেন এ দুজন।

বাংলাদেশের একাদশ

রুপনা চাকমা, আফঈদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, শিউলি আজিম, মাসুরা পারভীন, মারিয়া মান্দা, মনিকা চাকমা, ঋতুপর্ণা চাকমা, সাবিনা খাতুন, তহুরা খাতুন ও শাসসুন্নাহার জুনিয়র।