ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে
ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে

খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন এমবাপ্পে, পিএসজি কোচ যা বললেন

ম্যাচটা পিএসজি বড় ব্যবধানেই জিতেছে। মার্শেইকে ৪-০ ব্যবধানে হারিয়ে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র পয়েন্ট তালিকার তিনেও উঠে এসেছে লুইস এনরিকের দল। তবে পিএসজি সমর্থকদের দুশ্চিন্তার ‘উপাদান’ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। মার্শেইয়ের বিপক্ষে আধা ঘণ্টা খেলেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়ে গেছেন এই তারকা ফরোয়ার্ড।

লিগে পিছিয়ে থাকা পিএসজির সামনে যখন পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার তাড়না, ১০ দিন পর চ্যাম্পিয়নস লিগে অ্যাওয়ে ম্যাচ নিউক্যাসলের মাটিতে—   এমন সময়ে এমবাপ্পের যেকোনো চোট দুশ্চিন্তার কারণ বৈকি!

পার্ক দ্য প্রিন্সেসে লিগে নিজেদের ষষ্ঠ ম্যাচটিতে এমবাপ্পে মাঠ ছাড়েন ৩৩ মিনিটে। তার আগেই অবশ্য আশরাফ হাকিমির গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। এমবাপ্পে মাঠ ছেড়ে যাওয়ার পর বদলি নামানো হয় গনসালো রামোসকে। পর্তুগিজ এই ফরোয়ার্ড ম্যাচের ৪৭ ও ৮৯ মিনিটে পিএসজিকে দুটি গোল এনে দেন। তার আগে ৩৭ মিনিটে পিএসজিকে আরেকটি গোল এনে দেন রানদাল কোলো মুয়ানি।

গোড়ালিতে ব্যথা পেয়েছেন এমবাপ্পে

ম্যাচে শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়া পিএসজি কোচকে অবশ্য দলের পারফরম্যান্সের চেয়ে বেশি কথা বলতে হয়েছে এমবাপ্পের চোট নিয়ে। ২৪ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ডের চোটের খবর জানতে চাইলে এনরিকে বলেন, ‘গুরুতর কোনো সমস্যা হয়নি। হ্যাঁ, ব্যথা আছে। ওকে সুরক্ষার জন্যই মাঠ থেকে উঠিয়ে নেওয়া দরকার ছিল। আমার মনে হয় না এটা বড় কোনো ব্যাপার। দিন শেষে সবই ঠিকঠাক।’

মার্শেইয়ের বিপক্ষে ম্যাচের আধা ঘণ্টা পর মাঠ ছেড়ে যান এমবাপ্পে

পিএসজির পরের ম্যাচ শনিবার ক্লেরমঁর বিপক্ষে। এরপর বুধবার রাতে নিউক্যাসলের মাঠে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচ। ফরাসি লিগের বর্তমান চ্যাম্পিয়নরা লিগে ৩ নম্বরে আছে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রেস, ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস।