অস্ট্রিয়ার বিপক্ষে ১–০ গোলে জয়ের ম্যাচে শেষ মুহূর্তে নাকে চোট পেয়েছেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে
অস্ট্রিয়ার বিপক্ষে ১–০ গোলে জয়ের ম্যাচে শেষ মুহূর্তে নাকে চোট পেয়েছেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে

এমবাপ্পের নাকের অস্ত্রোপচার করাতে হবে, বললেন ফ্রান্সের কোচ দেশম

নেদারল্যান্ডসের বিপক্ষে তাঁর খেলা নিয়ে যথেষ্ট সংশয় আছে। সম্ভাবনা আছে এবারের ইউরো থেকেই ছিটকে যাওয়ার। শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ্পের ভাগ্যে কী লেখা আছে, সেটা জানা যাবে আজ আরও কিছু ডাক্তারি পরীক্ষার পর। তবে এর আগে এমবাপ্পের নাকের চোট নিয়ে সর্বশেষ খবর দিয়েছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।

ডুসেলডর্ফে গত পরশু রাতে অস্ট্রিয়ার বিপক্ষে ফ্রান্সের ১-০ গোলে জয়ের ম্যাচে ৯০ মিনিটে হেড করতে গিয়ে অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন দানসোর সঙ্গে সংঘর্ষে নাকে চোট পান এমবাপ্পে। সেই সময় তাঁর নাক দিয়ে রক্তও ঝরছিল। ফ্রান্সের কোচ দেশম তাঁকে মাঠ থেকে তুলে নেন। পরে ডুসেলডর্ফের একটি হাসপাতালে নেওয়ার পর জানা যায়, এমবাপ্পের নাক ভেঙে গেছে।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম

নাক ভাঙলেও এমবাপ্পের অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে ইএসপিএনকে জানিয়েছিলেন ফ্রান্সের ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি ফিলিপ দিয়ালো। ফেডারেশন থেকে বলা হয়েছিল, মাস্ক পরে মাঠে নামবেন এই তারকা স্ট্রাইকার। কিন্তু ফ্রান্সের কোচ দেশম আজ ফেডারেশনের মিডিয়ায় বলেছেন, এমবাপ্পের নাকে অস্ত্রোপচার করাতে হবে।

দেশমের এমন ঘোষণার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে—তাহলে কি এবারের ইউরোয় আর খেলতে পারবেন না এমবাপ্পে? দেশম অবশ্য এ বিষয়ে সরাসরি কিছু বলেননি, ‘বুধবার (আজ) আরও পরীক্ষা করে দেখা হবে ওর অবস্থা কী। এটা দলের জন্য বড় হতাশার বিষয় ছিল। চিকিৎসক দল ওর সমস্যার সমাধান করতে সম্ভাব্য সবকিছুই করেছে।’

দেশম এরপর যোগ করেন, ‘এখন যদি ওর অস্ত্রোপচার না-ও হয়, পরে করাতে হবেই। আজ সকাল থেকে অবস্থা কিছুটা ভালো। তাই আমরা দেখব, কী হয়। আমরা প্রতিদিনই ওর অবস্থা খুব ভালোভাবে পর্যবেক্ষণ করব।’