ফ্রান্সের অধিনা্য়ক কিলিয়ান এমবাপ্পে রিয়ালে নাম লিখিয়েছেন আগেই। ইউরোর পর রিয়ালে হবে তাঁর পরিচয়পর্ব
ফ্রান্সের অধিনা্য়ক কিলিয়ান এমবাপ্পে রিয়ালে নাম লিখিয়েছেন আগেই। ইউরোর পর রিয়ালে হবে তাঁর পরিচয়পর্ব

রিয়ালে এমবাপ্পের পরিচয়পর্ব কবে, টেলর সুইফটের কনসার্টের সঙ্গে আরও যা থাকছে

ড্রেসিংরুম থেকে লালগালিচায় হেঁটে সবুজ সান্তিয়াগো বার্নব্যুর মাঝখানে যাওয়া, হাজার হাজার সমর্থকের সামনে সেখানে গিয়ে বল নিয়ে কারিকুরি করা, এরপর কিছু বলা—রিয়াল মাদ্রিদে তারকা খেলোয়াড়দের পরিচয়পর্ব এ রকমই হয়।

কিলিয়ান এমবাপ্পের বেলায়ও যে এর ব্যতিক্রম হবে না, তা একপ্রকার জানাই ছিল। তবে চুক্তি সই করার পর এমবাপ্পের পরিচয়পর্বের অনুষ্ঠানটা হতে একটু দেরিই হয়েছে। ফ্রান্স দলের হয়ে এমবাপ্পের ইউরো-অভিযানই এর মূল কারণ।

অবশেষে বার্নাব্যুতে এমবাপ্পের পরিচয়পর্বের দিন জানিয়েছে রিয়াল মাদ্রিদ। আর সেই অনুষ্ঠানে কী কী থাকবে, জানা গেছে সেটাও। ১৬ জুলাই বার্নাব্যুতে লালগালিচায় হাঁটবেন এমবাপ্পে। ফরাসি তারকাকে বরণ করে নিতে রিয়ালের গ্যালারিতে থাকবেন ৮০ হাজার সমর্থক। এমবাপ্পের মেডিকেল চেকআপের আনুষ্ঠানিকতা সারার পর পরিচয়পর্বের অনুষ্ঠান শুরু হবে মাদ্রিদের স্থানীয় সময় সন্ধ্যা সাতটায়।

ড্রেসিংরুম থেকে এমবাপ্পে যখন এল–আকৃত্তির পথ ধরে বিছানো লালগালিচায় হাঁটবেন, বার্নাব্যুতে ছড়িয়ে পড়বে সংগীতের মূর্ছনা। কারণ, এমবাপ্পের পরিচয়পর্ব উপলক্ষে যে সেখানে আয়োজন করা হবে টেলর সুইফটের কনসার্ট।

এমবাপ্পের রিয়ালে পরিচয়পর্বে থাকবে টেলর সুইফটের কনসার্ট

এমবাপ্পের সংগীতের মূর্ছনার মধ্যেই মঞ্চে গিয়ে উঠবেন মার্কিন সংগীত তারকা। সেখানে আগে থেকেই এমবাপ্পের জন্য অপেক্ষায় থাকবেন ক্লাবের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও সম্মানসূচক সভাপতি পিরি। সেখানে তাঁরা এমবাপ্পেকে বরণ করে নেবেন।

এমবাপ্পের পরনে এ সময় থাকবে রিয়ালের ৯ নম্বর জার্সি। এ বছর তিনি এই নম্বর পরেই খেলবেন, যেটা তাঁর ক্যারিয়ারে প্রথম জার্সি নম্বর। সর্বশেষ রিয়ালের হয়ে যে জার্সি পরেছেন তাঁরই স্বদেশি করিম বেনজেমা। ১৭ বছর আগে রিয়ালের ৯ নম্বর জার্সিটা ছিল কিংবদন্তি ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোনালদো নাজারিওর। তবে আগামী বছর লুকা মদরিচের ১০ নম্বর জার্সিটাই পরবেন এমবাপ্পে।