মায়ামির হয়ে জোড়া গোল করেছেন সুয়ারেজ
মায়ামির হয়ে জোড়া গোল করেছেন সুয়ারেজ

মেসি নেই, বন্ধু সুয়ারেজই টানছেন মায়ামিকে

এই ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা ছিল লিওনেল মেসির। অনুশীলনেও ফিরেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। কিন্তু এরপরও শেষ পর্যন্ত মাঠে নামা হয়নি তাঁর। এখনো পুরোপুরি ফিট না হওয়ায় মেসির মাঠে নামার অপেক্ষা আরও একটু বাড়ল। কিন্তু মেসি নেই তো কি হয়েছে, লুইস সুয়ারেজ তো আছেন। বন্ধুর অনুপস্থিতিতে ইন্টার মায়ামিকেও টেনে নিয়ে যাচ্ছেন এই উরুগুইয়ান তারকা। বাংলাদেশ সময় আজ সকালের ম্যাচে শিকাগোর বিপক্ষে জোড়া গোল করেছেন সুয়ারেজ। আর মায়ামি জিতেছে ৪-১ গোলের ব্যবধানে

গত ১ জুন থেকেই ইন্টার মায়ামির হয়ে মাঠে নামা হয়নি মেসির। মেসির অনুপস্থিতি দলের খেলায় কেমন প্রভাব ফেলে, সেটা নিয়েও ছিল দুশ্চিন্তা। তবে মেসিকে ছাড়া লিগস কাপ থেকে ছিটকে গেলেও, মেজর লিগ সকারে (এমএলএস) ভালোই করেছে ইন্টার মায়ামি। আর্জেন্টাইন অধিনায়ককে ছাড়াই প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে তারা।

আর মেসির অনুপস্থিতিতে এখন তাঁর অভাব মেটাচ্ছেন সুয়ারেজই। শেষ দুটি ম্যাচেই করেছেন জোড়া গোল। এর আগে সিনসিনাটির বিপক্ষেও জোড়া গোল করেছিলে সুয়ারেজ। কোপা আমেরিকা থেকে ফিরে ৭ ম্যাচে ৬ গোল করেছেন এই স্ট্রাইকার। সুয়ারেজ ফেরার পর চার ম্যাচের প্রতিটি লিগ ম্যাচে জিতেছে মায়ামি।

ঘরের মাঠে শিকাগো অবশ্য আক্রমণ ও বল দখলে পাল্লা দিয়েছে মায়ামির সঙ্গে। সুযোগ তৈরিতেও ছিল কাছাকাছি অবস্থানে। তবে সুযোগ কাজে লাগানোয় বাজিমাত করেছে মায়ামি। যদিও ২৫ মিনিটে মায়ামির পাওয়া প্রথম গোলটি ছিল আত্মঘাতী। বিরতির পর ৪৬ ও ৬৫ মিনিটে জোড়া গোল করেন সুয়ারেজ। ৮২ মিনিটে এক গোল শোধ করে শিকাগো। তবে শেষ দিকে রবার্ট টেলর মায়ামির হয়ে গোল করলে নিশ্চিত হয় শিকাগোর বড় হার।

ইন্টার মায়ামির গোল উদ্‌যাপন

এই জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান অবস্থান আরও সুদৃঢ় করল মায়ামি। ২৭ ম্যাচে ১৮ জয়, ৫ ড্র ও ৪ হারে মায়ামির পয়েন্ট এখন ৫৯। দুইয়ে থাকা সিনসিনাটির পয়েন্ট সমান ম্যাচে ৫১।

ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, ‘প্রথম গোলের পর ম্যাচ শেষ হওয়ার ১০ বা ১২ মিনিট আগ পর্যন্ত ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণে ছিল। এরপর আমরা কিছুটা পিছিয়ে পড়ি। তবে রবার্ট টেলরের গোলে ম্যাচটা আমরা নিজেদের করে নিতে সক্ষম হই। আর এই ম্যাচে মাঠে সেরা খেলোয়াড় ছিল সুয়ারেজ।’