লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ
লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ

সালাহর জন্য ২০ কোটি পাউন্ডের প্রস্তাব নিয়ে আসছে আল ইত্তিহাদ

‘লাগে টাকা দেবে গৌরী সেন’—সৌদি আরবের ক্লাবগুলোর অবস্থা যেন বাংলা এই প্রবাদের মতো হয়ে দাঁড়িয়েছে। ইউরোপের ফুটবল বাজারের কাউকে পছন্দ হলেই হলো, নির্দিষ্ট ওই খেলোয়াড়কে কিনতে কত টাকা লাগবে, সেটা কোনো বিষয়ই নয়; বিশেষ করে ওপরের সারির কয়েকটি ক্লাবের কাছে।

ওই ক্লাবগুলোর জন্য টাকা ব্যাপার হবেই–বা কেন, ওই যে গৌরী সেন আছে না! আসলেই তা–ই, এই যেমন আল ইত্তিহাদের কথাই ধরা যাক। ক্লাবটির মোট অর্থের ৭৫ শতাংশই আসে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড থেকে। এককথায় সরকারি টাকাও বলা চলে এটাকে!

লিভারপুল তারকা মোহাম্মদ সালাহর জন্য ২০ কোটি পাউন্ড দিতেও রাজি আল ইত্তিহাদ

এটাই যদি হয়, তাহলে টাকা নিয়ে তো আর ভাবার দরকার নেই আল ইত্তিহাদের। এটা তারা ভাবেও না। এই যেমন মোহাম্মদ সালাহকে পছন্দ হয়েছে ক্লাবটির। যেকোনো মূল্যে লিভারপুলের মিসরীয় তারকাকে পেতে চায় তারা।

লিভারপুলকে সালাহর জন্য ১৫ কোটি পাউন্ডের প্রস্তাবও দিয়েছিলেন আল ইত্তিহাদ। কিন্তু লিভারপুল সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল খবর দিয়েছে, এখন নতুন প্রস্তাব নিয়ে আসছে সৌদি আরবের ক্লাবটি। আর সেটা নাকি হতে যাচ্ছে রেকর্ড ২০ কোটি পাউন্ডের প্রস্তাব

মোহাম্মদ সালাহকে কি শেষ পর্যন্ত ধরে রাখতে পারবে লিভারপুল?

এমনিতে লিভারপুল সালাহকে ছাড়তে চায় না। কিন্তু ২০ কোটি পাউন্ডের লোভনীয় প্রস্তাব তারা এড়াতে পারবে কি না, সেটাও দেখার বিষয়। আল ইত্তিহাদ এখনো আশা ছাড়েনি। কথা চালিয়ে যাচ্ছে তারা। আর সেই কথা–চালাচালির সময়টা ক্লাবটির কর্মকর্তারা ফ্রান্সে অবস্থান করছেন।

ইউরোপের দলবদলের দরজা গতকালই বন্ধ হয়ে গেছে। কিন্তু সৌদি আরবের দলবদলের জানালা বন্ধ হবে ৭ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে ইউরোপ থেকে খেলোয়াড় কিনতে পারবে তারা। দেখা যাক, এই সময়ের মধ্যে ইউরোপ থেকে আর কতজনকে গৌরী সেনের টাকা দিয়ে কিনতে পারে সৌদি আরবের ক্লাবগুলো!