ফিল ফোডেন এখন ক্লাব থেকে ছুটিতে আছেন
ফিল ফোডেন এখন ক্লাব থেকে ছুটিতে আছেন

ফোডেনের ‘জ্বালাতনে’ পুলিশ ডাকলেন প্রতিবেশীরা

ইংলিশ ফুটবলার ফিল ফোডেনের বাসায় পুলিশ ডেকেছেন প্রতিবেশীরা। তাঁদের অভিযোগ, গভীর রাত পর্যন্ত পার্টি আয়োজন করে প্রতিবেশীদের জীবন ‘নরক’ বানিয়ে ছাড়ছেন ফোডেন। আর এমনটা এক-দুই দিন নয়, নিয়মিতই ঘটে চলেছে। এ বিষয়ে প্রতিকার চেয়েছেন তাঁরা।

দুই সপ্তাহ আগে ইংল্যান্ডের হয়ে ইউরো খেলা ফোডেন বর্তমানে ছুটি কাটাচ্ছেন। যে বাড়িতে মাঝরাত পর্যন্ত নিয়মিত পার্টি করার অভিযোগ, সেখানে তিনি, তাঁর বান্ধবী ও তাঁদের তিন সন্তান থাকেন। ফোডেনের মা–বাবা থাকেন একই এলাকার অন্য বাসায়।

যুক্তরাজ্যের দ্য সানের খবরে বলা হয়, ফোডেনের মধ্যে প্রতিবেশীসুলভ আচরণের অভাব আছে বলে অভিযোগ চেশায়ারের প্রেস্টবারি সড়কের বাসিন্দাদের। এ বিষয়ে এক প্রতিবেশী বলেন, ‘পার্টি বা গানবাজনা একবার হলে কারও কোনো আপত্তি নেই। কিন্তু ব্যপারটা নিয়মিত হয়ে গেছে।’

অন্য একজন বলেন, ফোডেন ও তাঁর পরিবার এই বাসায় ওঠার পর থেকে প্রতিবেশীদের জীবন ‘নরক’ হয়ে উঠেছে। গভীর রাত পর্যন্ত উচ্চস্বরে গানবাজনার পাশাপাশি বাড়িটিতে থাকা কুকুরও সারাক্ষণ চেঁচাতে থাকে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ফোডেন চেশায়ারের বাসাটিতে উঠেছেন ২০২১ সালে। এর দাম ৩০ লাখ পাউন্ড। ফোডেনের ‘জ্বালাতনে’ অতিষ্ঠ প্রতিবেশীরা স্থানীয় কাউন্সিল কার্যালয়ে একটি খোলা চিঠিও লিখেছেন। যেখানে ২৪ বছর বয়সী এই ফুটবলারকে ‘স্বার্থপর’ অভিহিত করা হয়েছে। চেশায়ার পুলিশ এ বিষয়ে অভিযোগ গ্রহণ করলেও কাউন্সিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলেছে।

ফোডেনের ক্লাব ম্যানচেস্টার সিটি এখন প্রাক–মৌসুম প্রস্তুতিতে যুক্তরাষ্ট্র সফরে আছে। তবে ইংল্যান্ডের হয়ে ইউরো খেলে আসার পর থেকে আপাতত ছুটি কাটাচ্ছেন তিনি।