বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল
বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল

বাফুফের নতুন সভাপতি তাবিথ আউয়াল

ভূমিধস বিজয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল। হোটেল ইন্টার কন্টিনেন্টালে আজ অনুষ্ঠিত হয়েছে বাফুফের নির্বাচন। সেই নির্বাচনে সভাপতি পদে মোট ভোট পড়েছে ১২৮টি। এর মধ্যে ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল। তাঁর বিপক্ষে সভাপতি পদে নির্বাচন করা একমাত্র প্রার্থী মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন মাত্র ৫ ভোট। সকাল ১০টায় শুরু কংগ্রেস শেষে নির্বাচন শুরু হয় দুপুর ২টায়, সন্ধ্যা ৬টা পর্যন্ত চলেছে ভোট গ্রহণ।

টানা ১৬ বছর বাফুফের সভাপতি ছিলেন বাংলাদেশের কিংবদন্তি ফুটবলার সালাহউদ্দিন। কিন্তু এবার তিনি নির্বাচনেই দাঁড়াননি। ফলে এবারের নির্বাচনের সবার দৃষ্টি ছিল সভাপতি পদের দিকেই। লড়াইয়ে ছিলেন তাবিথ আউয়াল ও মিজানুর রহমান চৌধুরী। তাবিথ সাবেক ফুটবলার, তিনি সালাহউদ্দিনের সময় একাধিকবার বাফুফের সহসভাপতি ছিলেন। মিজানুর রহমান দিনাজপুর জেলার ফুটবল সংগঠক। সভাপতি পদে তাঁর নির্বাচন করাটাই ছিল চমক। এই পদের জন্য আরও দুজন মনোনয়নপত্র জমা দিলেও পরে তাঁরা প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

তাবিথ আউয়াল আগামী চার বছরের জন্য বাফুফের সভাপতি থাকবেন। নির্বাহী কমিটির ২১ পদের মধ্যে ২০টির বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন ৪৬ জন প্রার্থী। সভাপতি পদের ২ জন ছাড়াও ৪ সহসভাপতি পদে ৬ জন ও ১৫টি সদস্য পদে নির্বাচন করেছেন ৩৭ জন। আলোচিত সংগঠক তরফদার রুহুল আমিন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় সিনিয়র সহসভাপতি পদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন ইমরুল হাসান।