আর্জেন্টিনার গোল উদ্‌যাপন
আর্জেন্টিনার গোল উদ্‌যাপন

আর্জেন্টিনার জয়ের ম্যাচে এচেভেরির ‘বুকে ব্যথা’

প্রাক্‌-অলিম্পিক বাছাইয়ে দুর্বার গতিতে এগিয়ে চলছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। ভেনেজুয়েলার এস্তাদিও মিসাইল দেলগাদো স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে চিলিকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে হাভিয়ের মাচেরানোর দল। এই জয়ে গ্রুপ পর্বে এক ম্যাচ হাতে রেখেই ৪ দলের চূড়ান্ত পর্বে উঠল আর্জেন্টিনা।

চূড়ান্ত পর্বে ওঠা চারটি দল—ব্রাজিল, আর্জেন্টিনা, প্যারাগুয়ে এবং এ গ্রুপের রানার্সআপ দল, যেটি এখনো নিশ্চিত হয়নি। এই পর্বে চারটি দল একে অপরের বিপক্ষে ম্যাচ খেলবে এবং শীর্ষ দুই দল ২০২৪ প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ২৬ জুলাই শুরু হবে প্যারিস অলিম্পিক।

চিলির বিপক্ষে আর্জেন্টিনা জাতীয় দলের ২২ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার ও বিশ্বকাপজয়ী থিয়াগো আলমাদা জোড়া গোল করেন। একটি করে গোল করেন সান্তিয়াগো কাস্ত্রো, অ্যারন কুইরোজ ও লুসিয়ানো গন্দোউ। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ মাচেরানো আলমাদার সঙ্গে ক্লদিও এচেভেরিকেও মাঠে নামিয়েছিলেন।

ম্যানচেস্টার সিটিতে সই করা ১৮ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার শুরুতে ভালো খেললেও দমের সমস্যায় ভুগেছেন। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে, এচেভেরি বুকেও ব্যথা অনুভব করেন।

আর্জেন্টিনার তরুণ প্লেমেকার ক্লদিও এচেভেরি

‘বি’ গ্রুপ থেকে ৩ ম্যাচে ৭ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে চূড়ান্ত পর্বে উঠেছে। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় প্যারাগুয়ে এই গ্রুপের রানার্সআপ দল হিসেবে উঠল চূড়ান্ত পর্বে। ‘এ’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে গ্রুপের চ্যাম্পিয়ন দল ব্রাজিল।

ভেনেজুয়েলার বিপক্ষে এখনো একটি ম্যাচ বাকি আছে তাদের। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ইকুয়েডর। ৩ ম্যাচে ৫ পয়েন্ট পাওয়া ভেনেজুয়েলা এই গ্রুপে তৃতীয় দল। শুক্রবার কারাকাসে ব্রাজিলের মুখোমুখি হবে ভেনেজুয়েলা। শনিবার ভেনেজুয়েলার ভ্যালেন্সিয়ায় আর্জেন্টিনার প্রতিপক্ষ উরুগুয়ে।