অ্যারেনা আউফশালকেতে পরশু রাতে ঘুমিয়ে পড়েছিলেন ইংল্যান্ডের এক সমর্থক। ঘুম থেকে জাগা পেয়েছেন গতকাল ভোরে
অ্যারেনা আউফশালকেতে পরশু রাতে ঘুমিয়ে পড়েছিলেন ইংল্যান্ডের এক সমর্থক। ঘুম থেকে জাগা পেয়েছেন গতকাল ভোরে

স্টেডিয়ামেই দর্শকের ঘুম, জেগে উঠলেন শূন্য গ্যালারিতে

ইউরোর ম্যাচ, স্বাভাবিকভাবেই দর্শকদের মধ্যেও বেশ উত্তেজনা কাজ করার কথা। ম্যাচের পরও ফল অনুযায়ী উৎসব বা বিষাদ এসে ভর করার কথা।

কিন্তু এমন আবহের মধ্যেও একজন ঘুমিয়ে পড়লেন, পরদিন ভোররাতে নিজেকে আবিষ্কার করলেন স্টেডিয়ামের শূন্য গ্যালারিতে। মনে হতে পারে, কথাগুলো বানিয়ে বলা হচ্ছে। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এক ইংল্যান্ড সমর্থকের পোস্ট করা ভিডিও দেখার পর কেউ আসলে এ ঘটনা অবিশ্বাস করতে পারছেন না।

বিস্ময় জাগানো ঘটনাটি ঘটেছে গত পরশু জার্মানির গেলসেনকির্চেনের অ্যারেনা আউফশালকেতে। এ মাঠে সেদিন ইউরোর ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড-সার্বিয়া। রিয়াল মাদ্রিদ তারকা জুড বেলিংহামের গোলে ইংল্যান্ড ১-০ ব্যবধানে জিতলেও ম্যাচটা একদম ম্যাড়মেড়ে হয়েছে।

বেলিংহামের গোলে ওই দিন সার্বিয়াকে হারায় ইংল্যান্ড

এ কারণেই হয়তো একঘেয়েমি চলে এসেছিল ওই ইংলিশ সমর্থকের। তিনি ঘুমিয়ে পড়েন। অবশ্য ম্যাচের সময় নাকি ম্যাচ শেষে ঘুমিয়ে পড়েছিলেন, সেটি নিশ্চিত নয়। তবে ঘুম থেকে উঠে দেখেন, পরদিন ভোর ৪টা বাজে, পুরো স্টেডিয়ামে তিনি একা!

ঘুম থেকে জাগার পর ওই ইংলিশ সমর্থক নিজের ও স্টেডিয়ামের চারপাশের একটি ভিডিও করে টিকটকে পোস্ট করেন। ভিডিওতে দেখা যায়, তিনি বেশ ক্লান্ত এবং ঠান্ডায় কাঁপছেন। এ সময় তাঁকে বলতে শোনা যায়, ‘এইমাত্র ঘুম ভাঙল। এখন ভোর ৪টা বাজে। শালকের মাঠে আমি কাঁপছি।’

অ্যারেনা আউফশালকেতে পরশু খেলা যখন শুরু হয়, তখন স্থানীয় সময় রাত ৯টা বাজে। খেলা শেষ হয় রাত ১১টায়। আর ওই ইংলিশ সমর্থকের ঘুম ভাঙে পরদিন (গতকাল) ভোর ৪টায়। এ সময়ে স্টেডিয়ামের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের নজরে পড়েননি তিনি।

এটাই অবশ্য স্বাভাবিক। ৬২ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামে মাত্র একজন ব্যক্তি, সহজে কারও নজরে পড়ার কথা নয়। ঘুমন্ত ইংলিশ সমর্থক জেগে ওঠার পর ভিডিওটা পোস্ট না করলে তো ঘটনা অজানাই থেকে যেত।

ওই সমর্থক হঠাৎ কীভাবে ঘুমিয়ে পড়লেন এবং জাগা পাওয়ার পর কীভাবে স্টেডিয়ামের বাইরে এলেন, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

ভিডিওটি ভাইরাল হতেই অনেকে রসিকতামূলক মন্তব্য করতে শুরু করেন। একজন লিখেছেন, ‘এক চুমুক বিয়ার পান করতেই এই অবস্থা।’ আরেকজন লিখেছেন, ‘সাউথগেটের (ইংল্যান্ডের কোচ) ঘুমপাড়ানি খেলা দেখতে বসলে এমনই হয়।’