ক্লাব সভাপতি ইমরুল হাসানের সঙ্গে রবসন
ক্লাব সভাপতি ইমরুল হাসানের সঙ্গে রবসন

বাংলাদেশে আরও ২ বছর ব্রাজিলিয়ান রবসন

মাঠে নামেন আর গোল করেন। গোল করানোর লোকের প্রয়োজন, সে ভূমিকাতেও জুড়ি নেই। বলা হচ্ছে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসনের (রবিনিও) কথা।

সর্বশেষ মৌসুমে ২১ গোল করে প্রিমিয়ার লিগে হয়ে ছিলেন সর্বোচ্চ গোলদাতা। চলতি লিগে এখন পর্যন্ত ১৩ গোল করে আছেন গোলদাতা তালিকার চার নম্বরে। এমন খেলোয়াড়কে কোন দলই-বা হারাতে চায়।

কিংস সমর্থক ও রবসন-ভক্তদের জন্য আপাতত স্বস্তির খবর, ২০২৪ সাল পর্যন্ত রবসনকে পাওয়া নিশ্চিত করেছে কিংস। আগামী সেপ্টেম্বরে চুক্তি শেষ হলেও সে সময় পর্যন্ত দেরি না করে আজ রবসনের সঙ্গে দুই বছরের চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্লাবের সভাপতি ইমরুল হাসান, ‘রবসনের সঙ্গে দুই বছরের চুক্তি বাড়ানো হয়েছে। সে ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত আমাদের সঙ্গে থাকছে।’ তাঁর পারফরম্যান্সে সন্তুষ্ট হয়ে বেতন আগের চেয়ে কিছুটা বাড়ানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

২০২০ সালে এএফসি কাপ সামনে রেখে ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্স থেকে ধারে বসুন্ধরায় আসেন রবসন। গত মৌসুমে সে ধারের মেয়াদ শেষ হয়ে নতুন চুক্তি অনুযায়ী আরও এক মৌসুম খেলছেন তিনি।

রবসনের এমন উদৃযাপন নিয়মিত দৃশ্য

এখন সেটা বেড়ে ২০২৪ সাল পর্যন্ত চূড়ান্ত। কিংসের জার্সিতে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে ৫৮টি ম্যাচ খেলে ৪১ গোল করেছেন রবসন। জিতেছেন একটি করে লিগ ও ফেডারেশন কাপের শিরোপা।

অলৌকিক কিছু না ঘটলে আরও একটি প্রিমিয়ার লিগের শিরোপা জিততে যাচ্ছেন রবসন। লিগের শেষ তিন ম্যাচ থেকে ৩ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বসুন্ধরা।