লিভারপুলকে দ্বিতীয় গোল এনে দেওয়ার পর সতীর্থ লুইস দিয়াজ (বাঁয়ে) ও দিয়োগো জোতার সঙ্গে মোহাম্মদ সালাহ (মাঝে)
লিভারপুলকে দ্বিতীয় গোল এনে দেওয়ার পর সতীর্থ লুইস দিয়াজ (বাঁয়ে) ও দিয়োগো জোতার সঙ্গে মোহাম্মদ সালাহ (মাঝে)

সালাহর গোলের রেকর্ড, জয়ে মৌসুম শুরু করল স্লটের লিভারপুল

ইপসউচ ০: ২ লিভারপুল

রাফা বেনিতেজ পারেননি, রয় হজসন পারেননি, কেনি ডালগ্লিশ পারেননি, ব্রেন্ডন রজার্স পারেননি, এমনকি পারেননি ইয়ুর্গেন ক্লপও। লিভারপুলের সর্বশেষ এই পাঁচ কোচ প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে দলকে জয়ে এনে দিতে পারেননি। সেই ধারা থেকে অবশেষে লিভারপুল ‘উদ্ধার’ পেল, আজ কোচ হিসেবে প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে যে দলকে জয় এনে দিলেন আর্নে স্লট

২২ বছর পর প্রিমিয়ার লিগে ওঠা ইপসউইচ টাউনকে তাদের মাঠে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করল লিভারপুল। অল রেডদের হয়ে গোল দুটি করেছেন দিয়োগো জোতা ও মোহাম্মদ সালাহ। জোতার করা প্রথম গোলটিতেও ছিল সালাহর ছোঁয়া। তাঁর পাস থেকেই গোল করেছেন জোতা।

লিভারপুলের কোচ হিসেবে জয়ে প্রিমিয়ার লিগ শুরু করলেন আর্নে স্লট

প্রথমার্ধের খেলা দেখে অবশ্য মনে হয়েছিল ‘নতুন কোচের প্রথম ম্যাচের’ জয় না পাওয়ার ধারা থেকে বোধ হয় এবারও বের হতে পারছে না লিভারপুল। ৬০ মিনিটে সেই শঙ্কা দূর করার প্রথম কাজটি করেন জোতা। ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড ডান প্রান্তে আগুয়ান সালাহকে পাস বাড়ান। সালাহ বলটি বাড়িয়ে দেন জোতার দিকে। পেনাল্টি বক্সের ভেতর থেকে সহজেই বলটিতে জালে জড়ান জোতা।

৫ মিনিট পরেই ব্যবধানটা দ্বিগুণ করেন সালাহ। ভার্জিল ফন ডাইকের বাড়ানো লম্বা পাস ধরে দমিনিক সবোসলাইয়ের সঙ্গে ওয়ান-টু খেলে আবারও বল পেয়ে যাওয়া সালাহ আরেকবার লিগের প্রথম ম্যাচেই পেয়ে যান গোল। এ নিয়ে প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যাচে রেকর্ড ৯ গোল পেলেন সালাহ। সালাহ পেছনে ফেলেছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, অ্যালান শিয়ারার ও ওয়েইন রুনির ৮ গোলের রেকর্ড।

সালাহর এই গোলে মোটামুটি নিশ্চিত হয়ে যায় একুশ শতকে নতুন কোচের অধীনে প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে লিভারপুলের জয়।