ইন্টার মায়ামির হয়ে ফেরার ম্যাচেই গোল করেছিলেন লিওনেল মেসি
ইন্টার মায়ামির হয়ে ফেরার ম্যাচেই গোল করেছিলেন লিওনেল মেসি

আর্জেন্টিনা দলে মেসির ফেরা নিয়ে যে বার্তা দিলেন মার্তিনো

গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে চোটে পড়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। সেই চোটে দুই মাস বাইরে থাকার পর ১৫ সেপ্টেম্বর মাঠে ফেরেন আর্জেন্টাইন অধিনায়ক। সেদিন ফিলাডেলফিয়ার বিপক্ষে ৩–১ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেন এ আর্জেন্টাইন মহাতারকা। মায়ামির হয়ে ফিরলেও এর কয়েক দিন আগে হওয়া আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে দলে ছিলেন না মেসি।

তখনো চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাইরে রাখা হয়েছিল তাঁকে। মেসির পরিবর্তে সেপ্টেম্বরের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনা দলে ডাক পান পাওলো দিবালা। এমনকি মেসির ১০ নম্বর জার্সি পরে মাঠে নেমে গোলও করেছিলেন এই ফরোয়ার্ড। তবে চোটপর্ব পার করে মেসি এখন জাতীয় দলেও ফিরতে প্রস্তুত। ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনোও বলেছেন, মেসি এখন জাতীয় দলে ফেরার অপেক্ষায় আছেন।

শুক্রবার সংবাদ সম্মেলনে মার্তিনো মেসির বর্তমান অবস্থা ব্যাখ্যা করে বলেছেন, ‘লিওর (মেসি) দিন দিন উন্নতি হচ্ছে। হ্যাঁ, এখন আলাদা করে অনুশীলনে কাজ করার প্রয়োজন হচ্ছে না। তবে তাঁর ছন্দ ফিরে পাওয়া জরুরি, যা আমাকে এই ধারণা দেবে যে সে খুব ভালোভাবে (এমএলএসের) প্লে–অফে যেতে পারবে। কারণ, আমাদের ম্যাচের পাশাপাশি আর্জেন্টিনা জাতীয় দলের হয়েও তার খেলা আছে। তাই আমার উচ্চাশা হচ্ছে সে খুব ভালো অবস্থায় প্লে–অফ খেলতে নামতে পারবে।’

এর আগে এই মাসের শুরুতে অক্টোবরে মেসিকে পাওয়ার কথা বলেছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি। সে সময় স্কালোনি বলেছিলেন, ‘আমরা আশা করি সে খেলা শুরু করবে। আমরা যখন পরের স্কোয়াড (অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের জন্য) দেব, তখন সবার মতো তার সঙ্গেও আমরা যোগাযোগ করব। এরপর আমরা দেখব, সে ফিরতে প্রস্তুত কি না।’

কোপা আমেরিকার ফাইনালে চোট নিয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি

মেসি যে প্রস্তুত, সে বার্তা তো মার্তিনো দিয়েই দিলেন। এখন আর্জেন্টিনার জার্সিতে মেসিকে আবার মাঠে দেখার অপেক্ষা।  আগামী ১১ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে মাঠে নামবে আর্জেন্টিনা।