কদিন আগে সান্তিয়াগো বার্নাব্যুতে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়েছে এমবাপ্পেকে
কদিন আগে সান্তিয়াগো বার্নাব্যুতে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়েছে এমবাপ্পেকে

২৫ বছর বয়সেই ক্লাবের মালিক হচ্ছেন এমবাপ্পে

ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে এবার নিজেই ফুটবল ক্লাব কিনতে যাচ্ছেন। ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়ান জানিয়েছে, ফ্রান্সের ক্লাব ফুটবল প্রতিযোগিতায় দ্বিতীয় স্তরের দল কায়েনকে কিনতে দুই কোটি ইউরো খরচ করবেন এমবাপ্পে। তাতে ক্লাবটির ৮০ শতাংশের বেশি শেয়ারের মালিক হতে পারবেন এই ফরোয়ার্ড। বর্তমানে ক্লাবটির সংখ্যাগরিষ্ঠ শেয়ারের মালিক যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ওয়াকট্রি।

২৫ বছর বয়সী এমবাপ্পে এখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। কয়েক মৌসুমের নাটকীয়তার গত জুনে ফ্রি ট্রান্সফারে পিএসজি থেকে রিয়ালে যোগ দিয়েছেন এই ফরাসি তারকা।

কদিন আগে সান্তিয়াগো বার্নাব্যুতে আনুষ্ঠানিকভাবে বরণও করে নেওয়া হয়েছে তাঁকে। এখন অপেক্ষা তাঁর মাঠে নামার। তাঁকে উয়েফা সুপার কাপে রিয়ালের হয়ে প্রথমবার মাঠে নামতে দেখা যেতে পারে। সেটা না হলে তাঁকে লা লিগা মৌসুম শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। ১৮ আগস্ট মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা মৌসুম শুরু করবে রিয়াল।

২০১৩ সালে এমবাপ্পে যোগ দিয়েছিলেন মোনাকোর একাডেমিতে। তখন মূলত এমবাপ্পের যোগ দেওয়ার কথা ছিল তাঁরই কিনতে যাওয়া ক্লাব কায়েনে। তাঁর পরিবারও এমনটাই চেয়েছিল। তবে লিগ আঁ থেকে দলটি নিচের স্তরে নেমে যাওয়ায় শেষ পর্যন্ত এমবাপ্পে যান মোনাকোতে।

কায়েন গত মৌসুমে লিগ ২–তে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানে ছিল। এই ক্লাবে ২০১৩ সালে যোগ দিয়েছিলেন এমবাপ্পের জাতীয় দলের সতীর্থ এনগোলো কান্তে। দুই মৌসুমে খেলেছেন ৭৫টি ম্যাচ। গোল করেছেন ৪টি।

১৯১৩ সালে প্রতিষ্ঠিত এই ক্লাবে এমবাপ্পেও খেলতে পারেন। এটা অবশ্য নিখাদ সম্ভাবনা থেকেই বলা। উদাহরণও আছে। ২০১৭ সালে নিজের ক্লাব ফোনিক্স রাইজিংয়ের হয়ে খেলেছিলেন দিদিয়ের দ্রগবা। এমবাপ্পে সে পথে হাঁটবেন কি না, তা এখনই বলা যাচ্ছে না।