নতুন মাইলফলকের সামনে হলান্ড
নতুন মাইলফলকের সামনে হলান্ড

সিটির পরের ম্যাচেই রোনালদোর যে রেকর্ড ভাঙতে পারেন হলান্ড

গোল ও আর্লিং হলান্ড এখন সমার্থক। গোল করায় হলান্ড নিজেকে এমন উচ্চতায় নিয়ে গেছে যে সম্ভবত ‘গোলমেশিন’ তকমাতেও তাঁকে আর ধরা যাচ্ছে না। ম্যাচের পর ম্যাচে অবিশ্বাস্যভাবে গোল করে চলেছেন তিনি।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র ৪ ম্যাচেই দুটি হ্যাটট্রিকসহ হলান্ড করেছেন রেকর্ড ৯ গোল। ম্যাচগুলোয় হলান্ডের গোল করার ধারা ছিল এমন—১, ৩, ৩, ২। অর্থাৎ চার ম্যাচের প্রতিটাতেই গোল পেয়েছেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

সর্বশেষ ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে জোড়া গোল করার পর সিটির হয়ে হলান্ডের গোল এখন ৯৯টি। আর মাত্র একটি গোল করলে ছুঁয়ে ফেলবেন ১০০ গোলের মাইলফলকও। তবে পরের ম্যাচেই এই কীর্তি গড়তে পারলে একটি রেকর্ডে ছাড়িয়ে যাবেন ক্রিস্টিয়ানো রোনালদোকেও।

ক্রিস্টিয়ানো রোনালদো যখন রিয়ালে ছিলেন

এখন পর্যন্ত সিটির হয়ে ৯৯ গোল করতে হলান্ডের লেগেছে ১০৩ ম্যাচ। অন্য দিকে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম ১০০ গোল করতে রোনালদোর লেগেছিল ১০৫ ম্যাচ। কোনো একটি ক্লাবের হয়ে সবচেয়ে কম ম্যাচে গোলের ‘সেঞ্চুরি’র রেকর্ড করতে তাই পরের ম্যাচে অন্তত একটি গোল করতেই হবে নরওয়েজীয় তারকাকে।

সিটির হয়ে হলান্ড পরের ম্যাচটি খেলবেন চ্যাম্পিয়নস লিগে। এই ম্যাচে ঘরের মাঠ ইতিহাদে ইন্টার মিলানকে আতিথ্য দেবে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। লিগে সিরি আর বর্তমান চ্যাম্পিয়নদের শুরুটা খুব একটা ভালো হয়নি। চার ম্যাচের দুটিতে জিতলেও ড্র করেছে অন্য দুই ম্যাচে।

১০০ গোলে দ্রুততম যাঁরা

ফলে ঘরের মাঠে ইন্টার বিপক্ষে ফেবারিট হিসেবেই মাঠে নামবে সিটি। সেদিন নিশ্চয় রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ডটিকে পাখির চোখ করেই মাঠে নামবেন হলান্ড। সেই ম্যাচে না পারলেও পরের ম্যাচে অন্তত রোনালদোকে ছুঁয়ে রেকর্ডটি গড়ার সুযোগ থাকবে হলান্ডের। ঘরের মাঠে আগামী রোববার সেই ম্যাচে আর্সেনালের মুখোমুখি হবে সিটি।