বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন
বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন

সাবিনাকে নিয়েই ভুটানের বিপক্ষে সেমিফাইনালে নামছে বাংলাদেশ

অসুস্থ থাকায় গতকাল অনুশীলন করেননি। পুরো দল অনুশীলন গেলেও সাবিনা খাতুন ছিলেন হোটেলে। কোচ পিটার বাটলার নিশ্চিত ছিলেন না আজ ভুটানের বিপক্ষে সেমিফাইনালে খেলতে পারবেন কি না বাংলাদেশ অধিনায়ক। তবে বাংলাদেশ সময় বেলা পৌনে দুইটায় শুরু হতে ম্যাচে সাবিনাকে রাখা হয়েছে একাদশে।

২০১০ সালের ১৫ ডিসেম্বর ঢাকায় সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচের স্বাগতিকেরা জেতে ৯-০ গোলে। সাবিনা করেছিলেন ২ গোল। সেই থেকে এ পর্যন্ত ভুটানের সঙ্গে ছয়টি ম্যাচ খেলে সবকটিই জিতেছে বাংলাদেশ। ৩ গোল খেয়ে করেছে ২৯টি। এর মধ্যে সর্বোচ্চ ৮টি গোল সাবিনার।

কাঠমান্ডুতে এবারের সাফ চ্যাম্পিয়নশিপে প্রথম দুটি ম্যাচেই একাদশে ছিলেন সাবিনা। পাকিস্তানের বিপক্ষে ৬৯ মিনিট পর্যন্ত খেলেছেন। ভারতের বিপক্ষে খেলেছেন পুরো ম্যাচ। তবে গতবারের টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা এবার প্রথম দুই ম্যাচে গোল পাননি।

কোচ পিটার বাটলার আজ একাদশে একটি পরিবর্তন এনেছেন। চোটে পড়া ফরোয়ার্ড শামসুন্নাহার জুনিয়রের জায়গায় এনেছেন মোসাম্মদ সাগরিকাকে। যিনি ভুটানের বিপক্ষে গত জুলাইয়ে প্রীতি ম্যাচে হ্যাটট্রিক করেছেন।

বাংলাদেশের একাদশ

রুপনা চাকমা, মাসুরা পারভিন, শিউলি আজিম, আফঈদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, মারিয়া মান্দা, মনিকা চাকমা, সাবিনা খাতুন, তহুরা খাতুন, ঋতুপর্ণা চাকমা ও সাগরিকা।