গোলের পর ইংল্যান্ডের খেলোয়াড়দের উচ্ছ্বাস
গোলের পর ইংল্যান্ডের খেলোয়াড়দের উচ্ছ্বাস

আলেক্সান্ডার–আরনল্ডের ফ্রি–কিক থেকে গোলে গ্রিলিশের ৫০০ পাউন্ড ঋণ

ম্যাচের তখন ৭৪ মিনিট, উয়েফা নেশনস লিগে ফিনল্যান্ডের বিপক্ষে ১–০ গোলে এগিয়ে ছিল ইংল্যান্ড। ফিনল্যান্ডের সীমানায় ফ্রি–কিক পায় তারা। ফ্রি–কিকটি নিতে এগিয়ে যান ইংল্যান্ডের ডিফেন্ডার ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড। তিনি ফ্রি–কিকটি নিতে যাওয়ার সময় কাছে এগিয়ে গিয়ে তাঁর সতীর্থ জ্যাক গ্রিলিশ বলেছিলেন, ফ্রি–কিক থেকে গোল করতে পারলে ৫০০ পাউন্ড (৭৮ হাজার টাকা) দেবেন!

দুর্দান্ত এক ফ্রি–কিকে গোল করেন আলেক্সান্ডার-আরনল্ড। তাঁর গোলে ইংল্যান্ডও ব্যবধান ২–০ করে। এরপর ডেকলাইন রাইস ৮৪ মিনিটে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন ৩–০ ব্যবধানে। ৩ মিনিট পর ফিনল্যান্ড একটি গোল শোধ করে। তবে ইংল্যান্ড ম্যাচ জিতে নেয় ৩–১ গোলে।

নেশনস লিগের আগের রাউন্ডে গ্রিসের কাছে নিজেদের মাঠে ২–১ গোলে হেরে গিয়েছিল ইংল্যান্ড। সেই হারের পর গতকাল রাতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তারা। ম্যাচ শেষে এসব নিয়ে কথা বলেছেন ম্যানচেস্টার সিটিতে খেলা দলটির ফরোয়ার্ড গ্রিলিশ।

ফ্রি কিক থেকে গোল করে আলেক্সান্ডার–আরনল্ডের উদ্‌যাপন

গ্রিলিশ ইংল্যান্ডকে নিয়ে হয়ে যাওয়া সমালোচনার বিষয়ে বলেন, ‘কিছু মানুষ সব সময়ই নেতিবাচক কথা বলবে। আমার মনে হয়, মানুষ এর আগে তথাকথিত আক্রমণাত্মক খেলোয়াড় নিয়ে অনেক কথা বলেছে এবং আমরা আক্রমণাত্মক ফুটবল খেলে দেখিয়েছি। এক ম্যাচে (গ্রিসের বিপক্ষে) সে রকম খেলতে পারিনি বলে কিছু মানুষ হাহাকার করেছে।’

আলেক্সান্ডার-আরনল্ডের ফ্রি–কিক গোল নিয়ে গ্রিলিশ এরপর মজা করে বলেছেন, ‘আমি ট্রেন্ট আলেক্সান্ডার–আরনল্ডকে বলেছিলাম, তুমি যদি ফ্রি–কিক থেকে গোল করতে পারো, তাহলে আমি ৫০০ পাউন্ড দেব। সে ঠিকই গোল করল। এখন আমি দেনাদার হয়ে গেলাম।’ ম্যাচে ইংল্যান্ডের প্রথম গোলটি করেছেন গ্রিলিশই।