৩৫ ম্যাচ পর বুন্দেসলিগায় হারল লেভারকুসেন
৩৫ ম্যাচ পর বুন্দেসলিগায় হারল লেভারকুসেন

অবশেষে থামল লেভারকুসেনের অপরাজেয় যাত্রা

কতবার যে গত মৌসুমে লেখা হয়েছে কথাগুলো—ম্যাচের অন্তিম মুহূর্তের গোলে বায়ার লেভারকুসেনের জয় অথবা যোগ করা সময়ের গোলে জাবি আলোনসোর দলের ড্র! গত মৌসুমে লেভারকুসেনের জন্য এটা যেন ‘নিয়ম’-এ পরিণত হয়ে গিয়েছিল।

সেই লেভারকুসেনই গতকাল হারল ম্যাচের শেষ দিকে গোল খেয়ে! ৪৫ মিনিটের মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়া লাইপজিগ একটি গোল শোধ করে প্রথমার্ধের যোগ করা সময়ের সপ্তম মিনিটে। ৫৭ মিনিটে সমতায় ফেরে তারা। এরপর ৮০ মিনিটের গোলে বুন্দেসলিগার ম্যাচটিতে লেভারকুসেনকে ৩-২ ব্যবধানে হারিয়েছে তারা।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে লাইপজিগের লইস ওপেনদার ওই গোলে বুন্দেসলিগায় বিস্মৃতপ্রায় হারের তেতো স্বাদ পেল লেভারকুসেন। লিগে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার পর এই হার আলোনসোর দলের।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে একটি ম্যাচই হেরেছিল লেভারকুসেন। সেটি ইউরোপা লিগের ফাইনালে, আতালান্তার কাছে। আর জার্মান বুন্দেসলিগায় তারা সর্বশেষ হেরেছিল ২০২২-২৩ মৌসুমের শেষ দিন বোখুমের কাছে—৪৬২ দিন আগে। লেভারকুসেনকে হারিয়ে নিজেদের অপরাজেয় যাত্রাটা ১৩-তে নিয়ে গেছে লাইপজিগ

লেভারকুসেনকে হারানোর পর লাইপজিগ খেলোয়াড়দের উচ্ছ্বাস

লাইপজিগের কাছে হেরে যাওয়ার পর লেভারকুসেনের কোচ আলোনসো বলেছেন, ‘এটা ভালো ইঙ্গিত নয়। এটা আমাদের শোধরাতে হবে এবং আরও ভালো খেলতে হবে।’ আলোনসো এরপর যোগ করেন, ‘আমাদের সবকিছুতে উন্নতি করতে হবে। তবে অনেক ইতিবাচক দিকও খুঁজে পাচ্ছি। হারটা আমাদের প্রাপ্য ছিল বলে আমি মনে করি না।’