জাতীয় নারী দলের সফল কোচ গোলাম রব্বানীও সরে যাচ্ছেন
জাতীয় নারী দলের সফল কোচ গোলাম রব্বানীও সরে যাচ্ছেন

সরে যাচ্ছেন মেয়েদের সফল কোচ গোলাম রব্বানীও

একের পর এক অবসরের চলে যাচ্ছেন নারী ফুটবল দলের সদস্যরা। আজই জাতীয় দল থেকে অকাল অবসরে গেছেন সাফজয়ী দলের অন্যতম স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না। তাঁর অবসরের মধ্যেই বড় খবর এল, জাতীয় নারী দলের সফল কোচ গোলাম রব্বানীও সরে যাচ্ছেন। কোচের দায়িত্ব ছাড়ছেন তিনি।

গোলাম রব্বানী আজ প্রথম আলোকে বলেন, ‘আমি আর কোনো টুর্নামেন্ট করব না জাতীয় দলের হয়ে। বিষয়টি আমি অফিসিয়ালি চিঠি দিয়ে কয়েক দিনের মধ্যে জানিয় দেব বাফুফেকে। বলতে পারেন আমি আর এ মাসটা আছি। আগামী মাস থেকে নারী দলের দায়িত্বে আর থাকছি না।’

কেন এই সিদ্ধান্ত, জানতে চাইলে বলেন, ‘অনেক তো করলাম। অনেক চাপ। পারিবারিক জীবন আছে। বন্ধুবান্ধব আছে। কাউকেই সময় দেওয়া হয়নি। ওদিকে মহিলা দলের ওপর সবার প্রত্যাশা বাড়ছে। আমি মনে করি, অনেক হয়েছে। এবার সরে যাই। এ কারণে আমি আর মেয়েদের কোচ হিসেবে থাকছি না।’

বাংলাদেশের মেয়েদের সাফ জিতিয়েছেন গোলাম রব্বানি

বাংলাদেশের নারী ফুটবল আজকের যে অবস্থানে এসেছে, তাতে বড় অবদান গোলাম রব্বানীর। এক যুগ ধরে নারী দলের সহকারী কোচ, প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। এনে দিয়েছেন অনেক সাফল্য। বাংলাদেশের নারী ফুটবলের প্রতীক বলা যায় তাঁকে। সেই তিনি সব কথা মুখে না বললেও বোঝা যায় কোথাও একটা অভিমান আছে। যোগ্য সম্মান না পাওয়ার আক্ষেপ আছে।

৫৪ বছর বয়সী গোলাম রব্বানী প্রথম আলোকে বলেছেন, বাফুফের চাকরি ছাড়লেও নারী ফুটবল নিয়ে কাজ করতে চান। যুক্ত হতে চান কোনো ক্লাবের সঙ্গে।