মেসি গোল করলেও জেতেনি ইন্টার মায়ামি
মেসি গোল করলেও জেতেনি ইন্টার মায়ামি

মেসির গোলে কোনো রকমে ড্র মায়ামির

প্রতিপক্ষের মাঠে টানা দুই ড্রয়ের পর আজ জয়ের আশা নিয়েই ম্যাচ দেখতে বসেছিল ইন্টার মায়ামির সমর্থকেরা। ম্যাচটি যে ছিল তাদের ঘরের মাঠে। কিন্তু ফ্লোরিডার ফোর্ট লডারডেলেও ড্র নিয়ে মাঠ ছেড়েছে মায়ামি। শার্লটের বিপক্ষে পিছিয়ে পড়েও কোনোমতে তারা ড্র করতে পেরেছে লিওনেল মেসির গোলে।

টানা তিন ড্রয়ের পরও অবশ্য মায়ামির কোনো ক্ষতিবৃদ্ধি হয়নি। তারা এখনো মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট তালিকার শীর্ষে আছে, শীর্ষে আছে সাপোর্টার্স শিল্ডের পয়েন্ট তালিকায়ও। আর মেজর লিগ সকারের প্লে-অফে তো আগেই জায়গা নিশ্চিত করেছেন মেসিরা।

নিজেদের মাঠে আজ ম্যাচের শুরু থেকে মায়ামি একটু ঢিলেঢালা ফুটবলই খেলেছে। এরই সুযোগ নিয়ে শার্লট মায়ামির মাঠে ম্যাচের ৫৭ মিনিটে এগিয়ে যায়। গোল খাওয়ার পর যেন কিছুটা জেগে ওঠে মায়ামি। গোল খাওয়ার ঠিক পরের মিনিটেই জদি আলবার কর্নার থেকে মেসি দুর্দান্ত এক হেড করেছিলেন। কিন্তু আর্জেন্টাইন মহাতারকার প্রচেষ্টা ঠেকিয়ে দেন শার্লট গোলকিপার।

তবে গোল শোধ করতে খুব একটা দেরিও করেনি মায়ামি। ৬৭ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া মেসির বাঁ পায়ের জোরালো শট আর ঠেকাতে পারেননি শার্লটের গোলকিপার। এবারের মেজর লিগ সকারে মেসির ১৫তম গোল এটা।

সমতা ফেরানোর মিনিট দশেক পর মায়ামি হয়তো ভেবেছিল, জয়সূচক গোলটাও পেয়ে যাচ্ছে তারা। ৭৭ মিনিটে শার্লটের ফরাসি ডিফেন্ডার আদিলসন মালান্দা বক্সের মধ্যে ফেলে দেন দিয়েগো গোমেজকে। রেফারি ফাউলের বাঁশি বাজান এবং পেনাল্টি দেন। তবে ভিএআর রিভিউর পর পাল্টে যায় পেনাল্টির সিদ্ধান্ত।

সতীর্থদের সঙ্গে মেসির গোল উদ্‌যাপন

এরপরও সুযোগ এসেছিল মায়ামির। কিন্তু লুইস সুয়ারেজ সহজ একটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। এই ড্রয়ের পর ৩১ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মায়ামি। দ্বিতীয় স্থানে থাকা কলম্বাসের পয়েন্ট ৫৭ আর ৫৬ পয়েন্ট নিয়ে এর পরেই আছে সিনসিনাটি। আগামী বৃহস্পতিবার কলম্বাসের মাঠে মায়ামি ড্র করলেই পেয়ে যেতে পারে সাপোর্টাস শিল্ডের ট্রফি।