জ্ঞান হারানো লাইন্সম্যানের পাশে কানডার গোলরক্ষক
জ্ঞান হারানো লাইন্সম্যানের পাশে কানডার গোলরক্ষক

কোপার ম্যাচে গরম সহ্য করতে না পেরে মাঠেই জ্ঞান হারালেন লাইনসম্যান

কোপা আমেরিকায় পেরু ও কানাডা ম্যাচের প্রথমার্ধে অতিরিক্ত গরমের কারণে জ্ঞান হারান এক লাইনসম্যান। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, প্রথমার্ধের খেলা চলার সময় সাইডলাইনে সতর্ক অবস্থানে থাকা লাইনসম্যান হুমবের্তো পানজোজ মুখ থুবড়ে পড়ে যান।]

লাইনসম্যানকে এভাবে পড়ে যেতে দেখে সবার আগে ছুটে যান কানাডার গোলরক্ষক ম্যাক্সিমে ক্রেপেয়াও। এরপর ম্যাচ পরিচালনাকারী রেফারি মারিও এসকোবার ও খেলোয়াড়েরাও ঘটনাস্থলের দিকে ছুটে যান।

অবস্থা গুরুতর মনে হওয়ায় ক্রেপায়াও হাত দিয়ে ইশারা করে চিকিৎসক দলকে মাঠে আসতে বলেন। এরপর দ্রুত মাঠে এসে প্রাথমিক চিকিৎসা দেন চিকিৎসকেরা।

এ সময় দুই দলের চিকিৎসকেরাই সেখানে উপস্থিত ছিলেন। অজ্ঞান হয়ে পড়া সেই লাইনসম্যান অবশ্য দ্রুতই জ্ঞান ফিরে পান, তবে তাঁকে তাৎক্ষণিকভাবে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে বিরতির সময় জানানো হয়, অসুস্থ লাইনসম্যানকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, খেলা চলার সময় কানাডার চিলড্রেন মার্সে পার্ক স্টেডিয়াম এলাকায় তাপমাত্রা ছিল ৯০ ডিগ্রি ফারেনহাইট বা ৩২ ডিগ্রি সেলসিয়াস। তবে অনুভূত তাপমাত্রা ছিল প্রায় ৪০ ডিগ্রি সেলিয়াসের মতো। এ সময় বাতাসে আর্দ্রতাও ছিল ৫১ শতাংশ। সব মিলিয়ে এই গরম সহ্য করতে পারেননি গুয়াতেমালার সহকারী রেফারি।

লাইনসম্যানের অসুস্থ হয়ে পড়া এ ম্যাচে পেরুর বিপক্ষে ১–০ গোলের জয় পেয়েছে কানাডা। ৭৪ মিনিটে জোনাথন ডেভিডের করা একমাত্র গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে।