রিয়াল মাদ্রিদে সতীর্থদের সঙ্গে অনুশীলনে কিলিয়ান এমবাপ্পে
রিয়াল মাদ্রিদে সতীর্থদের সঙ্গে অনুশীলনে কিলিয়ান এমবাপ্পে

এমবাপ্পের নম্রতা–ভদ্রতা নিয়ে যা বললেন আনচেলত্তি

কিলিয়ান এমবাপ্পে উদ্ধত, সতীর্থদের সঙ্গে তাঁর আচরণও অহংকারীদের মতো, এমন একটা বদনাম ফরাসি স্ট্রাইকারের পিএসজিতেই জুটেছে। বিশেষ করে প্যারিসের ক্লাবটিতে নেইমারসহ অন্য সতীর্থদের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে এমনটাই বলতেন অনেকে।

এমবাপ্পে রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর ফুটবল–বিশ্বে অনেকেই তাঁর অহংবোধ আর ঔদ্ধত্যপূর্ণ আচরণ নিয়ে সরব হয়েছিলেন। রিয়ালের ড্রেসিংরুমে তাঁর সঙ্গে জুড বেলিংহাম, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগোরা কীভাবে মানিয়ে নেবেন, আলোচনা হয়েছে তা নিয়েও।

রিয়ালের হয়ে এরই মধ্যে অভিষেক হয়ে গেছে এমবাপ্পের। আতালান্তার বিপক্ষে উয়েফা সুপার কাপের সেই ম্যাচে রিয়ালের ২-০ ব্যবধানের জয়ে একটি গোলও করেছেন ফরাসি স্ট্রাইকার। এবার তাঁর লা লিগায় অভিষেকের পালা। সব ঠিক থাকলে সেটাও হয়ে যাবে আজ বাংলাদেশ সময় রাত দেড়টায় মায়োর্কার বিপক্ষে রিয়ালের ম্যাচে।

এ ম্যাচের আগের সংবাদ সম্মেলনে এমবাপ্পেকে নিয়ে কথা বলেছেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। বিশেষ করে তাঁকে উত্তর দিতে হয়েছে এমবাপ্পের ঔদ্ধত্যপূর্ণ আচরণ নিয়ে। কিন্তু রিয়ালের ইতালিয়ান কোচ এমবাপ্পের মধ্যে এখন পর্যন্ত অহংকারের ছিটেফোঁটাও দেখেননি।

রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক ম্যাচেই শিরোপা জিতেছেন এমবাপ্পে

এমবাপ্পেকে ‘অসাধারণ এক প্রতিভা’ উল্লেখ করে আনচেলত্তি বলেছেন, ‘আমাদের এখানে অসাধারণ এক প্রতিভা এসেছে এবং এখানে যত দ্রুত সম্ভব, তার মানিয়ে নিতে আমাদের সাহায্য করতে হবে।’ আনচেলত্তি এরপর এমবাপ্পের আচরণ নিয়ে বলেছেন, ‘সত্যি এটাই যে ড্রেসিংরুমে তার প্রবেশটা খুব ভালোভাবেই হয়েছে। ড্রেসিংরুমে সে খুব সিরিয়াস, নম্রতা-ভদ্রতার সঙ্গে তার শুরুটাও হয়েছে ভালো।’

রিয়াল মাদ্রিদের ট্রেনিং কমপ্লেক্সে হওয়া সংবাদ সম্মেলনে আনচেলত্তি ক্লাবের পরিবেশ নিয়েও কথা বলেছেন, ‘এটা শুধু তার (এমবাপ্পে) বেলাতেই নয়, রিয়াল মাদ্রিদে সব নতুন খেলোয়াড়ের ক্ষেত্রেই ঘটে। আমরা তাদের জন্য এখানকার পরিবেশ স্বস্তিকর করে তোলার চেষ্টা করি।’