আল নাসরের জার্সিতে রোনালদোর আরেকটি গোল
আল নাসরের জার্সিতে রোনালদোর আরেকটি গোল

নাটকীয় ম্যাচে রোনালদোর গোলে জিতল আল নাসর

সৌদি প্রো লিগে গতকাল রাতে আল শাবাবের বিপক্ষে ম্যাচটা একরকম হাত ফসকেই গিয়েছিল আল নাসরের। ১–১ সমতায় থাকা ম্যাচে তখন পেরিয়ে যাচ্ছিল যোগ করা সময়ও। মনে হচ্ছিল, হয়তো ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে আল নাসরকে। তবে নাটকের অনেক কিছুই তখনো বাকি ছিল। শেষ বাঁশি বাজার আগমুহূর্তে পেনাল্টি উপহার পায় আল নাসর।

স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি ক্রিস্টিয়ানো রোনালদো। গোলরক্ষককে উল্টো দিকে পাঠিয়ে বল জালে জড়ান পর্তুগিজ কিংবদন্তি। এই গোলে ২–১ ব্যবধানে এগিয়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেন আল নাসর সমর্থকরা। কিন্তু নাটকের শেষ অঙ্ক তখনো বাকি।

একটু পর আল নাসরকে স্তব্ধ করে পাল্টা পেনাল্টি আদায় করে নেয় আল শাবাব। কিন্তু স্পট কিকে দেখা মেলে নাটকীয়তার। পেনাল্টি মিস করে গোলের সুযোগ হাতছাড়া করেন আবদেররাজ্জাক হামদাল্লাহ। আল শাবাব স্ট্রাইকারের এই মিসই মূলত আল নাসরকে এনে দেয় ২–১ গোলের জয়।

নাটকীয়তায় ভরপুর এই ম্যাচে অবশ্য ৯০ মিনিট পর্যন্ত এগিয়েই ছিল আল নাসর। ৬৯ মিনিটে দলটিকে গোল এনে দেন আইমেরিক লাপোর্ত। তবে ৯০ মিনিটে আলী আলহাসান আত্মঘাতী গোল করলে ম্যাচে ফেরে আল শাবাব; যদিও ম্যাচে ফিরেও শেষ পর্যন্ত পয়েন্ট আদায় করতে পারেনি তারা। পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে আল নাসর।

রোনালদোর গোল উদ্‌যাপন

এ ম্যাচের পর ৭ ম্যাচে ৫ জয় ও ২ ড্র নিয়ে দুইয়ে থাকা আল নাসরের পয়েন্ট ১৭। আর সমান ম্যাচে ৪ জয় ও ৩ হার নিয়ে তালিকার ৪ নম্বরে আছে আল শাবাব।
পেনাল্টি থেকে গোল করে নিজের গোলের রেকর্ড আরেকটু সমৃদ্ধ করেছেন রোনালদো। গতকাল রাতের পর আল নাসরের হয়ে ‘সিআর সেভেন’–এর গোলসংখ্যা হলো ৫৪ ম্যাচে ৫৫; সঙ্গে আছে ১৫টি ‘অ্যাসিস্ট’ও (গোল বানানো)।

আর ১ হাজার গোলকে পাখির চোখ করা রোনালদোর ক্যারিয়ারে সর্বমোট গোলসংখ্যা এখন ৯০৭। জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ম্যাচের একাধিক ছবি পোস্ট করে বার্তা দিয়েছেন রোনালদো। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আমরা কখনো হাল ছাড়ি না।’