সুদূর চীন থেকে আসার ভক্তের সঙ্গে রোনালদো
সুদূর চীন থেকে আসার ভক্তের সঙ্গে রোনালদো

রোনালদোকে দেখতে ৬ মাস ২০ দিনে ১৩ হাজার কিলোমিটার পথ পাড়ি ভক্তের

ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তারকাদের অন্যতম। বিশ্বব্যাপী ছড়িয়ে আছে তাঁর অগণিত ভক্তকুল। রোনালদোকে ঘিরে ভক্তদের পাগলামির দেখাও মেলে বিভিন্ন সময়। বিশেষ করে ম্যাচ চলাকালে তাঁকে একনজর দেখতে কিংবা একটি সেলফি তুলতে ভক্তদের ঝুঁকি নিয়ে মাঠে ঢুকে পড়া তো নৈমিত্তিক দৃশ্য। তবে এবার রোনালদোর এক চীনাভক্ত যা করেছেন, তা চোখ কপালে ওঠার মতোই।

জানা গেছে, রোনালদোর সঙ্গে দেখা করতে সেই চীনা ভক্ত ৬ মাস ২০ দিনে ১৩ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ম্যাচের পর ‘সিআর সেভেন’–এর সঙ্গে দেখা করেন সেই ভক্ত। বিমানভাড়া না থাকায় সড়কপথে সাইকেল চালিয়ে সৌদি আরবে গিয়েছেন সেই চীনা নাগরিক।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছড়িয়ে পড়া এক ছবিতে দেখা যায়, রোনালদোর সেই চীনা ভক্ত একটি সাইকেল নিয়ে অপেক্ষায় করছেন। সে সময় তাঁর সাইকেলে আল নাসরের জার্সিসহ নানা জিনিসপত্রের সঙ্গে একটি বড় কাগজও ছিল।

কাগজটিতে লেখা, ‘১৩ হাজার কিলোমিটার, ৬ মাস ২০ দিন। আমি চীন থেকে এখানে এসেছি ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে দেখা করতে।’ পরবর্তী সময়ে আরও কিছু ছবিতে রোনালদোকে সেই ভক্তের সঙ্গে দেখা করে ছবি তুলতে এবং অটোগ্রাফ দিতেও দেখা গেছে।

ভক্তের জন্য স্বাক্ষর করছেন রোনালদো

দলবদল–বিশেষজ্ঞ ও ইতালীয় সাংবাদিক ফাবরিজিও রোমানোও রোনালদোর সঙ্গে ভক্তের সেই ছবি পোস্ট করেছেন। সেই পোস্টের মন্তব্যের ঘরে অনেকেই রোনালদোকে প্রশংসায় ভাসিয়েছেন। জোসেফ কাদজাওয়া নামের এক ভক্ত লিখেছেন, ‘একটা বিষয়ই তাঁর শ্রেষ্ঠত্বকে সংজ্ঞায়িত করে, সেটা হচ্ছে ফুটবলের ভেতরের ও বাইরের মানুষেরা তাঁকে কতটা ভালোবাসে।’ কেলা জুনিয়র নামের একজন লিখেছেন, ‘ভালোবাসার শক্তি।’

রোনালদোর অপেক্ষায় আছেন সেই ভক্ত

মিশেল সোর্ম নামের একজন লিখেছেন, ‘এটা সত্যিই অবিশ্বাস্য! সে ঝুঁকি নিয়ে এত দীর্ঘ পথ অতিক্রম করেছে রোনালদোর সঙ্গে দেখা করার জন্য। এটা অসাধারণ একটা ঘটনা।’