লেভানডফস্কি বার্সায় যাচ্ছেন?
লেভানডফস্কি বার্সায় যাচ্ছেন?

বায়ার্নে আর থাকতেই চান না লেভানডফস্কি

অনেক দিন ধরেই ব্যাপারটি নিয়ে জল্পনা–কল্পনা চলছিল। রবার্ট লেভানডফস্কি বায়ার্ন মিউনিখের সঙ্গে নিজের চুক্তির মেয়াদ বাড়াবেন কি না, এ নিয়ে।

ব্যাপারটি এখন প্রায় নিশ্চিতই হয়ে গেছে। মিউনিখে আর মন বসছে না লেভার। বায়ার্ন ছাড়তে চান তিনি। আনুষ্ঠানিকভাবে তাঁর চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৩ সালের জুনে। কিন্তু তিনি বায়ার্ন ছাড়তে চান এই ২০২২ সালেই। ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, ক্লাব ছাড়ার ইচ্ছের ব্যাপারটা এর মধ্যেই আনুষ্ঠানিকভাবে ক্লাবকে জানিয়ে দিয়েছেন তিনি।

টানা আটবার বুন্দেসলিগা জিতলেন লেভানডফস্কি

কিছু দিন আগেই বায়ার্নের প্রধান নির্বাহী অলিভার কান বলেছিলেন, লেভানডফস্কি আরও এক মৌসুম বায়ার্নে থাকবেন। তাঁর সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে আলাপ–আলোচনা শুরু করার কথাও বলেছিলেন তিনি। ক্রীড়া পরিচালকও বলেছিলেন লেভানডফস্কিকে বায়ার্নে রাখার ব্যাপারে তাঁরা বদ্ধপরিকর।

কিন্তু স্কাই স্পোর্টস জানাচ্ছে, লেভানডফস্কি নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহী। বায়ার্নের সঙ্গে নতুন চুক্তির ব্যাপারেও তিনি দ্বিধায় ভুগছিলেন। শেষ পর্যন্ত সিদ্ধান্তটা নিয়েই ফেললেন তিনি।

এবার বুন্দেসলিগা জয়ের দিন এই স্কাইকেই লেভা জানিয়েছিলেন, চুক্তি নবায়নের ব্যাপারে ক্লাবের সঙ্গে কথাবার্তা প্রত্যাশিতভাবে এগোচ্ছে না, ‘সামনে একটা সভা হবে এটা (চুক্তি নবায়ন) নিয়ে। আমি দেখছি কী কী হচ্ছে। ব্যাপারটা আমার জন্য খুব সহজ নয়।’

লেভানডফস্কির নতুন ঠিকানা হিসেবে বার্সেলোনার নামই জোরেশোরে আলোচিত হচ্ছে। তবে তাদের সঙ্গে এখনো আলোচনা শুরু করেননি লেভা। ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার বায়ার্ন মিউনিখে খেলছেন ২০১৪ সাল থেকে। এই ক্লাবের হয়ে তাঁর গোলসংখ্যা সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪৩।

বায়ার্নে আর থাকবেন না লেভা?

গত আট মৌসুমে বায়ার্নের আটটি বুন্দেসলিগা জয়ে লেভার অবদান অসামান্য। এ ছাড়া বায়ার্নের হয়ে তিনি জিতেছেন তিনটি জার্মান কাপের শিরোপা। এ মৌসুমেও গোলের মধ্যেই আছেন। টানা পঞ্চমবারের মতো বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতাও হতে যাচ্ছেন তিনি।

ক্যারিয়ারের বেশির ভাগ অংশই জার্মানিতে কাটিয়েছেন লেভানডফস্কি। বায়ার্নে আসার আগে তাঁর ঠিকানা ছিল বরুসিয়া ডর্টমুন্ড। ২০১০ সালে পোল্যান্ডের লেচ পোজনান থেবে ডর্টমুন্ডে যোগ দিয়েছিলেন লেভানডফস্কি।