নিউজিল্যান্ড ব্যাটার সুজি বেটস
নিউজিল্যান্ড ব্যাটার সুজি বেটস

কোহলির রেকর্ড এখন নিউজিল্যান্ডের সুজি বেটসের

দক্ষিণ আফ্রিকার নারী দলের বিপক্ষে গতকাল টি–টোয়েন্টি ম্যাচে ১টি ছয় ও ৫টি চারে ৩৮ বলে ৪৫ রান করেছেন নিউজিল্যান্ড নারী দলের সুজি বেটস। এই রান করার পথে তিনি ভেঙেছেন ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলির একটি রেকর্ড। আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে ছেলে ও মেয়ে মিলিয়ে এখন সবচেয়ে বেশি রানের রেকর্ডটি সুজি বেটসের।

ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলি

গতকাল ক্যারিয়ারের ১৪৯তম টি–টোয়েন্টি ম্যাচটি খেলেছেন সুজি। ২৯.৭৮ গড়ে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে তাঁর রান এখন ৪০২১। আছে ২৬টি ফিফটি ও ১টি সেঞ্চুরি। ১১৫ টি–টোয়েন্টি খেলে কোহলির রান ৫২.৭৩ গড়ে ৪০০৮। ১টি সেঞ্চুরির সঙ্গে আছে ৩৭টি ফিফটি। ভারতের ব্যাটসম্যান অবশ্য সর্বশেষ টি–টোয়েন্টিটি খেলেছেন ২০২২ সালের টি–টোয়েন্টি বিশ্বকাপে।

প্রথম নারী ক্রিকেটার হিসেবে ৪ হাজার রানের মাইলফলকে পৌঁছানো সুজি অবশ্য কাল তাঁর দলকে জেতাতে পারেননি। দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে তাঁর দল হেরেছে ১১ রানে।

জয় না পেলেও সুজির রেকর্ড নিয়ে অবশ্য খুশি নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দল। ম্যাচ শেষে দলের অফিশিয়াল এক্স (সাবেক টুইটার) পেজে তারা লিখেছে, ‘ইতিহাস! সুজি বেটস প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে ৪০০০ রানে পৌঁছেছেন। বিরাট কোহলিকে ছাড়িয়ে সুজি এখন আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক।’