রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ট্রফি এখন লুকা মদরিচের
রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ট্রফি এখন লুকা মদরিচের

রিয়ালের হয়ে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড এখন মদরিচের

চোখটা ছিল কিলিয়ান এমবাপ্পের ওপর। রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক বলে কথা। তবে সবার অলক্ষ্যে থেকেও গতকাল আতালান্তাকে ২-০ গোলে হারানোর ম্যাচে নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন রিয়াল মাদ্রিদের লুকা মদরিচ।

রিয়ালের হয়ে গতকাল সর্বোচ্চ ২৭টি শিরোপা জেতার রেকর্ড গড়েছেন রিয়ালের ক্রোয়াট মিডফিল্ডার। ছাড়িয়ে গেছেন ২৬টি শিরোপা জেতা নাচো ও দানি কারভাহালকে। করিম বেনজেমা ও মার্সেলো রিয়ালের হয়ে ২৫টি শিরোপা জিতেছেন।

২০১২ সালে টটেনহাম থেকে রিয়ালে নাম লেখানো মদরিচ রিয়ালের হয়ে জিতেছেন ৬টি চ্যাম্পিয়নস লিগ, ৫টি উয়েফা সুপার কাপ, ৫টি ফিফা ক্লাব বিশ্বকাপ, ৪টি লা লিগা, ২টি কোপা দেল রে ও ৫টি স্প্যানিশ সুপার কাপ। ৫৩৫ ম্যাচে গোল করেছেন ৩৯টি, গোলে সহায়তা করেছেন ৮৬টি।

রিয়ালের হয়ে সর্বোচ্চ ২৭ ট্রফি জেতা মদরিচকে স্মারক জার্সি উপহার দেওয়া হয়েছে

মদরিচের রেকর্ড গড়ার ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ষষ্ঠবারের মতো সুপার কাপ জিতেছে রিয়াল। পাঁচবার করে সুপার কাপ জিতেছিল বার্সেলোনা ও এসি মিলান। রিয়ালের হয়ে গোল করেছেন এমবাপ্পে ও ফেদে ভালভের্দে।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড যৌথভাবে রায়ান গিগস ও লিওনেল মেসির। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩৫টি শিরোপা জিতেছেন গিগস। সমান ৩৫টি শিরোপা বার্সেলোনার হয়ে জিতেছেন মেসি। তবে সব মিলিয়ে সবচেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড মেসির। বার্সার হয়ে ৩৫টি ট্রফি জেতা মেসির মোট শিরোপা সংখ্যা ৪৫। ব্রাজিলিয়ান তারকা আলভেজ তাঁর ক্যারিয়ারে জিতেছেন ৪৩টি শিরোপা।