চেন্নাই টেস্টে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরুপ না হওয়ার ব্যাখ্যা দিয়েছেন তাসকিন
চেন্নাই টেস্টে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরুপ না হওয়ার ব্যাখ্যা দিয়েছেন তাসকিন

তাসকিন বললেন, ‘ভারত হোমে শক্তিশালী, আমরাও হোমে ডমিনেট করব’

পাকিস্তান সফরে অবিশ্বাস্য পারফর্ম করা বাংলাদেশ ভারতে কেন সুবিধা করতে পারছে না—চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনেই বড় হারের শঙ্কায় পড়ে যাওয়া বাংলাদেশ দলকে নিয়ে এখন এমন প্রশ্ন অনেকেই করছেন।

দ্বিতীয় দিনের খেলা শেষের সংবাদ সম্মেলনে এর ব্যাখ্যা দিয়েছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। একই সঙ্গে তিনি আশার কথা শুনিয়েছেন বাংলাদেশের সমর্থকদের—ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজে বাংলাদেশও ছড়ি ঘোরাবে!

উইকেট পাওয়ার পর ঋষভ পন্তকে নিয়ে রবীন্দ্র জাদেজার উচ্ছ্বাস

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ভারত ৩৭৬ রান করেছে আর বাংলাদেশকে অলআউট করে দিয়েছে ১৪৯ রানে। ২২৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ভারত দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ৩ উইকেটে ৮১ রান নিয়ে। বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে তারা ৩০৮ রানে।

দ্বিতীয় দিনের খেলা শেষে মাঠে সম্প্রচার টেলিভিশনকে দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বলেছেন, আরও ১২০ থেকে ১৫০ রান করতে চান তাঁরা। যার মানে বাংলাদেশকে ৪৫০ রানের ওপরে লক্ষ্য দিতে চায় ভারত।

পাকিস্তানকে ধবলধোলাই করার রহস্যের কথাও আবার নতুন করে বললেন তাসকিন

ভারতে বাংলাদেশের পারফরম্যান্স এমন কেন হলো—এই প্রশ্নের উত্তরে তাসকিন বলেছেন, ‘ভারত হোমে যেকোনো প্রতিপক্ষের জন্যই শক্তিশালী। আর ঘরের মাঠের সুবিধা সবাই নেয়। সামনে আমাদেরও হোমে সিরিজ আছে, দেখবেন আমরাও ডমিনেট করব।’ ঘরের মাঠে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। অক্টোবরে ২ টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে প্রোটিয়ারা।

এরপর পাকিস্তান আর ভারতে বাংলাদেশের দুই রকমের পারফরম্যান্স নিয়ে তাসকিন বলেন, ‘কন্ডিশন আর প্রতিপক্ষ আলাদা। (পাকিস্তানে) ব্যাটিং–বোলিং সব ভালো করতে পেরেছি।’