অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে আফগানরা। এখন অনেকেই রশিদ–নবীদের প্রশংসায় পঞ্চমুখ
অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে আফগানরা। এখন অনেকেই রশিদ–নবীদের প্রশংসায় পঞ্চমুখ

‘সাদা বলে এশিয়ার দ্বিতীয় সেরা দল আফগানিস্তান’

অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের জয়টিকে অঘটন বলতে চাননি ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। রহমানউল্লাহ গুরবাজ–মোহাম্মদ নবী–রশিদ খানরা এমন পারফরম্যান্স নিয়মিতই দেখান বলে মনে করেন তিনি। এবার আফগানদের প্রশংসায় পঞ্চমুখ আরেক সাবেক ক্রিকেটার, ইংল্যান্ডের মাইকেল ভন।

আফগানিস্তানের খেলোয়াড়দের স্কিল আর রশিদ খানের নেতৃত্বে মুগ্ধ ভন অস্ট্রেলিয়ার বিপক্ষে দলটির জয়কে বিস্ময় বলতে নারাজ। রশিদ–নবীদের এমন পারফরম্যান্স এখন আর বিস্ময় নয় উল্লেখ করে তিনি একপ্রকার ঘোষণাই দিয়েছেন যে সাদা বলে এশিয়ার অন্যতম সেরা দল এখন আফগানিস্তান।

অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শকে আউট করে আফগানদের উচ্ছ্বাস

অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার এইটে আফগানিস্তানের জয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দুটি আলাদা পোস্ট করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ভন। একটি টুইটে তিনি লিখেছেন, ‘আমরা যেটা দেখলাম, আফগানিস্তানের এমন পারফরম্যান্স এখন আর বিস্ময় নয়।’

এই টুইটে ভন যোগ করেন, ‘(দলটির) দুর্দান্ত স্কিলফুল একদল খেলোয়াড় আছে এবং (দলটিকে) রশিদ খান দারুণভাবে নেতৃত্ব দিচ্ছে।’

সেন্ট ভিনসেন্টে গতকাল সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে আফগানিস্তান। টসে হেরে ব্যাটিংয়ে নেমে আফগানরা ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তোলে। রান তাড়া করতে নেমে আফগান বোলারদের দাপটে ১৯.২ ওভারে ১২৭ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।
আফগানদের এই পারফরম্যান্স নিয়ে ভনকে এক এক্স ব্যবহারকারী প্রশ্ন করেন—আফগানিস্তান এশিয়ার দ্বিতীয় সেরা দল কি না। এই প্রশ্নের উত্তরে ভন লিখেছেন, ‘হ্যাঁ, সাদা বলে তো সেটাই।’

সুপার এইটে আফগানিস্তানের শেষ ম্যাচ আগামীকাল ভোরে, প্রতিপক্ষ বাংলাদেশ।