অদ্ভুত আকৃতির ব্যাট দিয়ে অনুশীলন করছেন কেইন উইলিয়ামসন
অদ্ভুত আকৃতির ব্যাট দিয়ে অনুশীলন করছেন কেইন উইলিয়ামসন

নেটে ব্যাটিং শুরু করা উইলিয়ামসন ফিরবেন কবে

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। সেই চোট কাটিয়ে গত সোমবার থেকে নেটে ব্যাটিং অনুশীলন শুরু করেছেন। ধারণা করা হয়েছিল পুনেতে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে দলে ফিরতে পারেন।

কিন্তু গতকালই সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ (সাবেক টুইটার) নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানিয়ে দিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও খেলা হচ্ছে না উইলিয়ামসনের। প্রশ্ন উঠেছে, তাহলে বিশ্বকাপে এই তারকা ব্যাটসম্যানকে আবার কবে দেখা যেতে পারে?

বাঁ হাতের বুড়ো আঙুলে পাওয়া চোট উইলিয়ামসন এখনো পুরোপুরি সেরে ওঠেননি। নিউজিল্যান্ডের চিকিৎসক দল এখনো তাঁর অবস্থা পর্যবেক্ষণ করছে। বেঙ্গালুরুতে আগামী শনিবার পাকিস্তানের বিপক্ষে উইলিয়ামসন খেলতে পারবেন কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে তাঁর চোটের অবস্থা দেখে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শুরুর আগে রিকি পন্টিংয়ের সঙ্গে আলোচনায় কেইন উইলিয়ামসন। আজ পুনেতে

ব্ল্যাকক্যাপদের ‘এক্স’ অ্যাকাউন্ট থেকে করা পোস্টে বলা হয়েছে, ‘পরের ম্যাচের (পাকিস্তান) আগে তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে।’

একই পোস্টে উইলিয়ামসনের আজকের ম্যাচে না খেলা নিয়ে বলা হয়, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বুধবারের ম্যাচ থেকে ছিটকে পড়েছেন কেইন উইলিয়ামসন। গত দুই দিন উইলিয়ামসন নেটে ব্যাট করেছেন। তবে আগামীকালের (আজ) ম্যাচে খেলবেন না।’

উইলিয়ামসনের অনুপস্থিতিতে নিউজিল্যান্ড দলের অধিনায়কত্ব করছেন টম ল্যাথাম। ৬ ম্যাচে ৪ জয় ও ২ হারে মোট ৮ পয়েন্ট নিয়ে তালিকার তিনে আছে নিউজিল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ের সময় আঙুলে চোট পান নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ম্যাচটাই শুধু খেলতে পেরেছেন উইলিয়ামসন। সে ম্যাচে নিউজিল্যান্ডের জয়ে ৭৮ রানে ব্যাটিং করার সময় আঙুলে চোট পেয়ে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছাড়েন তিনি।