বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ
বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ

অনিশ্চয়তা কাটিয়ে চূড়ান্ত দলে তাসকিন

যুক্তরাষ্ট্র থেকে এখন পর্যন্ত ভালো কোনো খবর পায়নি বাংলাদেশের ক্রিকেট। হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন টি–টোয়েন্টির সিরিজে নাজমুল হোসেনরা দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছেন। আজ বাংলাদেশ সময় রাত ৯টায় তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ খেলতে নামবে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে।

এ রকম পরিস্থিতিতেই কিছুটা স্বস্তির খবর দিয়েছেন তাসকিন আহমেদ। সাইড স্ট্রেইনের চোট থেকে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন বলে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন। বিশ্বকাপ দলে তাই আর কোনো পরিবর্তন আনার প্রয়োজন হচ্ছে না।

আইসিসির নিয়ম অনুযায়ী, গতকাল রাতে শেষ হয়ে গেছে বিশ্বকাপ দলে পরিবর্তন আনার শেষ সময়। তার আগে নির্বাচক কমিটির সদস্যরা যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক নাজমুল হোসেনের সঙ্গে আলোচনা করেছেন। এরপর ১৪ মে ঘোষিত বিশ্বকাপ দলটাই অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত হয়।

বিশ্বকাপে বাংলাদেশ দলের সহ–অধিনায়ক থাকবেন তাসকিন আহমেদ

শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এ কথা জানিয়ে প্রধান নির্বাচক বলেছেন, ‘এটা মূলত একটা ফরমালিটির ব্যাপার ছিল। বাড়তি সুবিধা দেওয়ার জন্য প্রতিটি দলকেই দেওয়া হয়েছিল সুযোগটা। সেই আলোকে আমরা ২৪ তারিখ দুবাই সময় রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময় পেয়েছিলাম। নিয়ম মেনে আমরা নির্বাচকেরা অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনা করেছি। যে দলটা আমাদের এই মুহূর্তে আছে, সেই দলটিই আমরা বহাল রেখেছি। তাসকিনও দলে সংযুক্ত করা আছে।’

তাসকিনের চোটের অবস্থা এখন অনেকটাই ভালো জানিয়ে গাজী আশরাফ হোসেন যোগ করেন, ‘তাসকিনের আরেকটা এমআরআই হয়েছে। যে গতিতে তার অগ্রগতি হবে প্রত্যাশা করা হয়েছিল, তার চেয়ে ভালো করছে সে। ৩০-৩১ তারিখের দিকে আরেকবার তাকে দেখবে। এরপর ১ তারিখ হয়তো বোলিং শুরু করবে। তার আগে এখন থেকেই ট্রেনিং শুরু করবে। আশা করা যায় ৫ তারিখ থেকে তাসকিন ফুল রানআপে বোলিং করবে।’