তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম
তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম

রোমাঞ্চকর লড়াইয়ে শরীফুলের ক্যান্ডিকে হারাল তাসকিনের কলম্বো

কলম্বো স্ট্রাইকার্স দলে খেলছেন তাসকিন আহমেদ, ক্যান্ডি ফ্যালকনসে শরীফুল ইসলাম। ডাম্বুলায় আজ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) এই দুই দলের ম্যাচটি বাংলাদেশ দলের সমর্থকদের জন্য তাসকিন-শরীফুলের লড়াইয়ে পরিণত হয়। যেখানে শরীফুলের ক্যান্ডিকে শেষ ওভারের রোমাঞ্চকর ম্যাচে ২ রানে হারিয়েছে তাসকিনের কলম্বো। শরীফুল ৪ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট, তাসকিন ১ উইকেট নিয়েছেন ৪ ওভারে ৩০ রান দিয়ে।

আগে ব্যাট করা কলম্বোর ইনিংসের শুরুতেই আঘাত হানেন শরীফুল। দলটির আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে ২০ রানে থামান বাংলাদেশের পেসার। তবে তিনে নামা নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৪৩ বলে ৭০ রান করলে বড় রানের ভিত পেয়ে যায় কলম্বো। শরীফুল শেষের দিকে এসে চামিকা করুনারত্নেকে আউট করলেও কলম্বো ৯ উইকেটে ১৯৯ রান তোলে।

জবাবে তাসকিনের বলে শুরুতেই থামে ক্যান্ডির ওপেনার দিনেশ চান্ডিমালের ইনিংস। লেংথ থেকে ভেতরে আসা বলে চান্ডিমালকে বোল্ড করেন তিনি। এরপর আন্দ্রে ফ্লেচার ও মোহাম্মদ হারিস জুটি গড়ে দলের রান বাড়াতে থাকেন। ফ্লেচারের ব্যাট থেকে আসে ৪৭ রান, হারিস থেমেছেন ৩২ বলে ৫৬ করে।

কামিন্ডু মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুসও থিতু হয়ে আউট হয়েছেন। মেন্ডিস ১৬ বলে ৩৬ রান করে আউট হন, ম্যাথুসের ৩৩ রান এসেছে মাত্র ১৪ বলে। শেষ ওভারে জয়ের জন্য যখন ২০ রান দরকার, থিসারা পেরেরার বলে ২টি ছক্কা ও ১টি চারে সমীকরণটা শেষ বলে ৩ রানে কমিয়ে আনেন ম্যাথুস। কিন্তু শেষ বলে ম্যাথুস রান আউট হলে ২ রানের জয় পায় তাসকিনদের কলম্বো। কলম্বোর হয়ে ২৬ রানে ৪ উইকেট নেওয়া মাতিসা পাতিরানা ম্যাচসেরা হয়েছেন।