ব্যাট হাতে ছন্দে নেই নাজমুলও
ব্যাট হাতে ছন্দে নেই নাজমুলও

৪–১ ব্যবধানে সিরিজ জিতেও বারবার উন্নতির তাগাদা নাজমুলের

একেকটা ম্যাচ শেষ হয় আর ব্যাটিং নিয়ে প্রশ্নগুলো আরও বড় হয় বাংলাদেশ দলের। সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ১০১ রানের ওপেনিং জুটির পর মাত্র ১৪৩ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

আজ আবার শুরুটা ভালো হয়নি। ১৫ রানেই হারায় ৩ উইকেট। তাতে কপালে জুটেছে জিম্বাবুয়ের বিপক্ষে হারও। তাই ৪-১ ব্যবধানে সিরিজ জেতার পরও বাংলাদেশ অধিনায়ক নাজমুলকে আজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বারবার উন্নতির তাগাদা দিতে হয়েছে।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজ–সেরা হয়েছেন তাসকিন আহমেদ। আজকের ম্যাচে না খেলা তাসকিনের সিরিজ–সেরার পুরস্কার নিতে আসেন নাজমুল। তখন তিনি বলেন, ‘যেভাবে সিরিজ খেলেছি, তাতে (মনে হয়েছে) অনেক উন্নতির সুযোগ আছে। আমরা আজ ভালো শুরু করিনি। তবে মাঝে ভালো করেছি। বিশ্বকাপে আমরা ভালোভাবে প্রস্তুতি নেব। প্রস্তুতির জন্য এখনো তিন ম্যাচ বাকি আছে।’

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আরও ৩টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়েকে ভালো শুরু এনে দেন ব্রায়ান বেনেট। ৭০ রান করে তিনিই হন ম্যাচসেরা। জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাও খেলেছেন ৭২ রানের ইনিংস। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘অধিনায়ক হিসেবে আরও দু–একটি ম্যাচ জিততে চাইতাম। তবে আমাদের দলটা তরুণ। শেষ পর্যন্ত একটা জয় নিয়ে যেতে পারছি। আগেও বলেছিলাম, দলে আমি অবদান রাখতে পারছিলাম না। আজ পেরেছি। ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও দলকে নিয়ে আমি অনেক গর্বিত।’

সিরিজের শেষ ম্যাচে হেরেছে বাংলাদেশ

এই ম্যাচে হারের চেয়ে বাংলাদেশের দুশ্চিন্তা হতে পারে তাসকিনের চোট। আজ শেষ ম্যাচের আগে চোটে পড়েছেন তাসকিন। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী প্রথম আলোকে জানিয়েছেন, ম্যাচের আগে তাসকিন মাংসপেশির চোটে পড়েছেন। জানা গেছে, ম্যাচ শুরুর আগে অনুশীলনের সময় চোটে পড়েন তিনি। তবে চোট কতটা গুরুতর, তা জানা যায়নি।