স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ
স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

নিগারের শততম ম্যাচে স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

সময়ের হিসেবে ১০ বছর আর ম্যাচের হিসেবে ১৬-মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে লম্বা সময় ধরেই ম্যাচ জেতে না বাংলাদেশ। দীর্ঘ দিনের জয়খরা কাটানোর সুযোগ ভাবা হচ্ছে যে ম্যাচকে, সেই স্কটল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে বড় পুঁজি গড়তে পারেননি নিগার সুলতানারা।

আজ শারজা ক্রিকেট স্টেডিয়ামে ২০ ওভার ব্যাট করে ৭ উইকেটে ১১৯ রান তুলেছে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন সোবহানা মোসতারি, দ্বিতীয় সর্বোচ্চ ২৯ সাথি রানির।

টসে জেতা বাংলাদেশ সাথি ও মুরশিদা খাতুনের উদ্বোধনী জুটি থেকে পায় ২৬ রান। একবার ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া মুরশিদা ১৪ বলে ১২ রান করে আউট হন পঞ্চম ওভারে। এরপর উইকেট আগলে রাখার চেষ্টায় সফল হয়ে প্রথম ১০ ওভারে আর উইকেট হারায়নি বাংলাদেশ।

সর্বোচ্চ ৩৬ রান করেন সোবহানা মোসতারি

১২ তম ওভারে দ্বিতীয় উইকেটের পতন হয় সাথির আউটে, ৩২ বলের ইনিংসে ৩ চারে করে যান ২৯ রান। পরের ওভারে তাজ নেহার নিজের ভুলে রান আউট হলেও শেষের দিকের জন্য ভালো উইকেটই জমা ছিল বাংলাদেশের জন্য।

১৫ ওভারে ৩ উইকেটে ৮৬ রান নিয়ে দল যখন বড় সংগ্রহের চিন্তা করছে, তখনই স্টাম্পড আউট মোসতারি। ৩৮ বলের ইনিংসে ২ চারে ৩৬ রান করে যান তিনি। এরপর টানতে পারেননি অন্য কেউই। শততম টি–টোয়েন্টি খেলতে নামা নিগার ১৮ বলে তোলেন ১৮ রান।

শেষ দুই ওভারে ১৬ রান নিলেও বাংলাদেশের মোট সংগ্রহ আটকে থাকে ওভারপ্রতি ছয়ের নিচেই।