ভারত দলে সুযোগ পেয়েছেন রজত পাতিদার
ভারত দলে সুযোগ পেয়েছেন রজত পাতিদার

প্রথম দুই টেস্টে কোহলির বিকল্প রজত পাতিদার

ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে খেলবেন না বিরাট কোহলি। কোহলির বদলি হিসেবে এই দুই টেস্টের ভারত দলে সুযোগ পেয়েছেন তাঁর আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সতীর্থ রজত পাতিদার।

দল থেকে বাদ পড়া অভিজ্ঞ চেতেস্বর পূজারা ও অজিঙ্কা রাহানে আলোচনায় ছিলেন। ডাক পাওয়ার অপেক্ষায় ছিলেন ঘরোয়া ক্রিকেটে অনেক দিন ধরে পারফর্ম করে যাওয়া সরফরাজ খানও। তাদের অপেক্ষা বাড়ছে।

শেষ পর্যন্ত রজতকে দলে নিয়েছে বিসিসিআই। মঙ্গলবার দলের সঙ্গে প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে যোগ দিয়েছেন তিনি। দলে সুযোগ পেলেও ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে তাঁর থাকার সুযোগ খুবই কম।

ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে খেলবেন না কোহলি

অনেক দিন ধরেই ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম রজত। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানের রান ৯৩ ইনিংসে ৪০০০। গড় ৪৫.৯৭, শতক আছে ১২টি। গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছে রজতের। সর্বশেষ ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১৫১ রানের ইনিংস খেলেছিলেন রজত।

ভারত ও ইংল্যান্ড পাঁচটি টেস্ট খেলবে। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২৫ জানুয়ারি, ভেন্যু হায়দরাবাদ। প্রথম দুই টেস্টে ৪ নম্বরে কোহলির জায়গা কে নেবেন, সেটি একটি প্রশ্ন। শ্রেয়াস আইয়ার ও শুবমান গিল আছেন, আছেন লোকেশ রাহুলও। রাহুল শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলতে পারেন। উইকেটকিপার হিসেবে দেখা যেতে পারে কেএস ভরত কিংবা প্রথমবার দলে সুযোগ পাওয়া ধ্রুব জুরেল।