কেইন উইলিয়ামসন
কেইন উইলিয়ামসন

দ্বিতীয় ম্যাচেও উইলিয়ামসনকে পাচ্ছে না নিউজিল্যান্ড

দুটি প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করেছিলেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৫৪ রান করার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন ৩৭। তবে বিশ্বকাপের মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি কেইন উইলিয়ামসন।

আগামীকাল দ্বিতীয় ম্যাচেও অধিনায়ক উইলিয়াসনকে পাচ্ছে না কিউইরা। তবে তৃতীয় ম্যাচ থেকে তাঁকে পেতে আশাবাদী কোচ গ্যারি স্টিড। অধিনায়ক উইলিয়াসনকে না পেলেও কাল নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে ফিরতে পারেন টিম সাউদি ও লকি ফার্গুসন।

উইলিয়ামসন এ বছর আইপিএলের প্রথম ম্যাচে চোটে পড়েন। এরপর তাঁর হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়। তবে পুনর্বাসন প্রক্রিয়া শেষ হলেও এখনো পুরোপুরি সেরে ওঠেননি।

নিউজিল্যান্ড পেসার টিম সাউদি

উইলিয়ামসনের চোটের সর্বশেষ অবস্থা সম্পর্কে কোচ স্টিড বলেছেন, ‘আমার মনে হয় ফিল্ডিংয়ের জন্য ওর আরেকটু উন্নতি প্রয়োজন, আরেকটু আত্মবিশ্বাস দরকার। তবে সে খুব ভালোভাবে উন্নতি করছে। আমরা আশাবাদী তৃতীয় ম্যাচ থেকে খেলতে পারবে। আজকে আমাদের অনুশীলন আছে, এরপর দল ঠিক করব। তবে এই মুহূর্তে মনে হচ্ছে তৃতীয় ম্যাচ থেকেই কেইনের (উইলিয়ামসনের) টুর্নামেন্ট শুরু হবে।’

গত মাসে ইংল্যান্ড সফরে শেষ ওয়ানডেতে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান সাউদি। স্ক্যান রিপোর্ট থেকে জানা যায়, ৩৪ বছর বয়সী পেসারের আঙুলে চিড় ধরেছে ও নড়ে গেছে। এরপরই তাঁর হাতে অস্ত্রোপচার করানো হয়। চিড় ধরা ও নড়ে যাওয়া বৃদ্ধাঙ্গুলে অস্বস্তি থাকায় ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি। তবে নেদারল্যান্ডস ম্যাচে খেলার সম্ভাবনা আছে এই পেসারের।

ছোটখাটো চোটের কারণে প্রথম ম্যাচে না খেলতে পারেননি ফাস্ট বোলার লকি ফার্গুসন। তবে তিনি ফিট হয়ে উঠেছেন বলে নিশ্চিত করেছেন স্টিড, ‘লকি ফার্গুসন ভালোভাবেই অনুশীলন সেরেছে। আগামীকাল ওকে পাওয়া যাবে। টিম সাউদিরও অনুশীলনে কোনো সমস্যা হয়নি। ওর একটা এক্স-রে করা হবে। ওর ব্যাপারে এরপর সিদ্ধান্তে নেব।’