সেঞ্চুরির পর সাইফ হাসান
সেঞ্চুরির পর সাইফ হাসান

ইসলামাবাদে জাকের-সাইফের সেঞ্চুরি

সাইফ হাসান ও জাকের আলীর সেঞ্চুরিতে ইসলামাবাদে পাকিস্তান শাহিনসের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচে শুরুটা ভালো হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের। তৃতীয় দিন ৯৮ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ ‘এ’ তুলেছে ৩৪৬ রান।

ইসলামাবাদের ক্লাব গ্রাউন্ডে প্রথম দুই দিনের খেলাই ভেসে গেছে বৃষ্টিতে। টস হয়েছে তৃতীয় দিনে, তাতে জিতে ফিল্ডিং নেয় স্বাগতিকেরা। শুরুটাও মনমতোই হয়েছিল তাদের, বাংলাদেশ ‘এ’ দল দুই ওপেনার এনামুল হক ও মোহাম্মদ নাঈমকে হারায় ১৯ রানের মধ্যেই। সাইফ ও শাহাদাত হোসেন তৃতীয় উইকেটে ৫৫ রানের জুটি গড়ে সে চাপ কিছুটা সামাল দেন। কিন্তু ৩ রানের মধ্যে তৃতীয় ও চতুর্থ উইকেট হারিয়ে আবারও ধাক্কা খায় সফরকারীরা।

সেখান থেকে দলকে টেনে তোলে সাইফ ও জাকেরের জুটি। পঞ্চম উইকেটে দুজন যোগ করেন ১৩১ রান। ১৬৫ বলে ১১১ রান করা সাইফের আউটে ভাঙে সে জুটি। সাইফের ইনিংসে ১৩টি চারের সঙ্গে ছিল ৪টি ছক্কা। এরপর মাহিদুল ইসলামের সঙ্গে ষষ্ঠ উইকেটে জাকের যোগ করেন আরও ১৩১ রান। এই জুটির শেষ ৩৯ রান করা মাহিদুলের রানআউটে।

সেঞ্চুরি ইনিংসের পথে জাকের আলী

জাকের দিন শেষে অপরাজিত থাকেন ২৪৪ বলে ১৩৬ রানে, ১৪টি চারের সঙ্গে মারেন ৪টি ছক্কা। সঙ্গে অপরাজিত ছিলেন ১৭ বলে ০ রান করা তানজিম হাসান। পাকিস্তান শাহিনসের গুলাম মুদাসসর ও মেহরান মুমতাজ নেন ২টি করে উইকেট। ১ উইকেট নেন লেগ স্পিনার আবরার আহমেদ।

এর আগে বৃষ্টিবিঘ্নিত প্রথম চার দিনের ম্যাচটি ড্র হয়। এ সফরে পাকিস্তান শাহিনসের বিপক্ষে তিনটি এক দিনের ম্যাচও খেলার কথা আছে বাংলাদেশ ‘এ’ দলের।