আবারও হারল বিসিবি হাইপারফরম্যান্স দল
আবারও হারল বিসিবি হাইপারফরম্যান্স দল

অস্ট্রেলিয়ায় আবারও হারলেন আফিফ–তানজিদরা

৯ দলের টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে হারল বিসিবি হাইপারফরম্যান্স দল (এইচপি)। গত পরশু তাসমানিয়া টাইগার্সের বিপক্ষে ৫ উইকেটে হারের পর আজ অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে আকবর আলীর দল হেরেছে ৮ উইকেটে।

ডারউইনে টসে হেরে ব্যাটিং করা এইচপি তুলতে পেরেছিল মাত্র ১৪৭ রান। জ্যাক উইন্টারের ফিফটিতে যে রান অ্যাডিলেড টপকে যায় ৮ উইকেট ও ১৪ বল বাকি থাকতে।

অ্যাডিলেডের অনভিজ্ঞ দলের বিপক্ষেও এদিন শুরু থেকেই উইকেট দিতে থাকে বাংলাদেশ। ৩.৫ ওভারে ২৩ রান তুলতেই একে একে আউট হন জাতীয় দলের নিয়মিত সদস্য তানজিদ হাসান, পারভেজ হোসেন ও আফিফ হোসেন। মিডল অর্ডারে অভিজ্ঞ আফিফ একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন। শূন্য দিয়ে টপ এন্ড সিরিজ শুরু করা আফিফ  তাসমানিয়ার বিপক্ষে করেছিলেন ১০ রান,  আজ আউট হয়েছেন ৬ বলে ২ রান করে।

পারভেজ প্রথম দুই ম্যাচে রান পেলেও আজ ফিরেছেন ৮ রানে। প্রথম ম্যাচে মেলবোর্নের বিপক্ষে ৬৯ ও তাসমানিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৩৯ রান করেছিলেন পারভেজ।  টানা তিন ম্যাচেই ধারাবাহিকভাবে ব্যর্থ ওপেনার তানজিদ।

দ্রুত ৩ উইকেট হারালেও বাংলাদেশ আজ ১৪৭ রান তোলে আকবরের ৩৬ (৩৫ বল) ও শামীম হোসেনের ৪২ রানের (৩২ বল) ইনিংসে। শেষদিকে মাহফুজুর রহমানের ৭ বলে ১৬ রানের ইনিংসেরও অবদান ছিল। তবে এই রানটা ডারউইনের উইকেটে মোটেই যথেষ্ট ছিল না। ১০ চার ও ৩ ছক্কায় অ্যাডিলেড ওপেনার উইন্টার ৫৪ বলে ৮২ রান করলে হেসেখেলেই জয় পায় তারা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছিলেন রিপন মণ্ডল ও আবু হায়দার।